অপ্রাসঙ্গিক তথ্য প্রত্যাহার না করলে জনগণ চেয়ার থেকে টেনে নামাবে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৭, ২০:১৫

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর্যবেক্ষণে উদ্দেশ্য প্রণোদিতভাবে ইতিহাস বিকৃত করা হয়েছে দাবি করে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, রায়ের পর্যবেক্ষণে মুক্তিযুদ্ধের নেতৃত্ব নিয়ে যেসব অপ্রাসঙ্গিক ও অসত্য তথ্য দেয়া হয়েছে তা প্রত্যাহার করতে হবে। না হলে পাকিস্তানি ভাবধারার এমন বক্তব্যদাতা যেই হোক দেশের জনগণ তকে চেয়ার থেকে টেনে নামাবে।

বৃহস্পতিবার রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ে আয়োজিত জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় এসব কথা বলেন রেলপথ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির এ সদস্য।

খালিদ বলেন, যখন আইন করে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করা হয়েছিল, তখন কোথায় ছিলেন বিচারকেরা। এখন স্বাধীনতা ও গণতন্ত্রের কথা বলে যাচ্ছেতাই বলা যাবে না। গণতান্ত্রিক আচরণের ব্যত্যয় ঘটলে তার বিরুদ্ধে অবস্থান নেয়া হবে।

খালিদ মাহমুদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোনো বিপ্লবী নেতা ছিলেন না; তিনি গণতান্ত্রিক আন্দোলনকে মুক্তিযুদ্ধে ধাবিত করেছেন। গণতান্ত্রিক সংগ্রামের মধ্য দিয়ে দেশ স্বাধীন করেছেন। বঙ্গবন্ধু গণতন্ত্রিক নেতা ছিলেন বলেই, ইরাকের সাদ্দাম হোসেন বা লিবিয়ার গাদ্দাফির মতো পলাতক অবস্থায় গ্রেপ্তার হননি। তিনি বলেন, বঙ্গবন্ধুর অবর্তমানে তার সার্বিক দিক নির্দেশনাতেই এ দেশ স্বাধীন হয়েছে। জয় বাংলা যেমন মুক্তিযোদ্ধাদের প্রেরণা ছিল; জয় বঙ্গবন্ধুও তাদের প্রেরণা ছিল।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রেল মন্ত্রী মুজিবুল হক বলেন, জিয়াউর রহমানের ইনডেমনিটি অধ্যাদেশ বাতিল করে, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু হত্যার বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করেছেন। আগামীতে আবারো তাকে ক্ষমতায় আনতে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন চত্বরে আয়োজিত এ আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন, অতিরিক্ত সচিব কমল কৃষ্ণ ভট্টাচার্য, রেলওয়ে পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক আবুল কাশেম, রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি অ্যাডভোকেট হুমায়ুন কবীর প্রমুখ।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/টিএ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :