অপোর অনন্য ফোন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৪৩

সম্প্রতি দেশের বাজারে অপো ব্র্যান্ডটি বেশ আলোড়ন সৃষ্টি করেছে। এর বিভিন্ন সিরিজের হ্যান্ডসেটগুলোর মধ্যে অপো এ৭১ মডেলটির অত্যাধুনিক ফিচার এবং অসাধারণ সেলফি ক্যামেরা বাজারের অন্যান্য মিড-রেঞ্জ বা মধ্যম সারির ফোনগুলোর মধ্যে অনন্য।

ফোনটিতে আছে ৫.২ ইঞ্চির এইচডি আইপিএস টিএফটি স্ক্রিন। যার মাধ্যমে ছবি হয়ে ওঠে আরও ঝকঝকে ও জীবন্ত। এতে আরও রয়েছে ক্র্যাশপ্রুফ স্ট্রাকচার। যা ফোনটির শেপ নষ্ট হওয়া বা বেঁকে যাওয়ার থেকে বিরত রাখে। এর বৃহৎ ডিসপ্লে গেম খেলা ও ভিডিও দেখার অভিজ্ঞতাকে আরও বাড়িয়ে তুলবে। এর স্লিম ও মেটালিক ইউনিবডি ডিজাইন ফোনটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে। ১৬ মিলিয়ন কালার সুন্দরভাবে ফুটিয়ে তোলার জন্য এতে ব্যবহার করা রয়েছে আইপিএস ডিসপ্লে।

অপো এ৭১-এ রয়েছে ৩ জিবি র‌্যাম, যা হাইএন্ড গেমস খেলার পাশাপাশি দ্রুতগতিতে একাধিক কাজ করতে সহায়তা করে। এর ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। পাশাপাশি এর ট্রিপল স্লট কার্ড ট্রে ১৬ বিলিয়ন স্টোরেজ স্পেসে ২২৬ জিবি পর্যন্ত প্রসারিত করে। এতে আরও রয়েছে দুটি ন্যানো সিম কার্ড স্লট এবং একটি মেমোরি কার্ড স্লট। এর রয়েছে অত্যাধুনিক অ্যানড্রয়েড ৭ নোগাট-এর ৩.১ কালার অপারেটিং সিস্টেম সফটওয়্যার। এর আপগ্রেড ৬৪ বিট অক্টা-কোর সিপিইউ স্মার্টফোনের দক্ষতা এবং অ্যাপ্লিকেশনের মধ্যে সুইচ করা সক্ষম এবং ব্যবহারের অভিজ্ঞতাকে আরও প্রাণবন্ত করে।

অপোর নতুন ফোনটিতে ৫ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে। যা কম আলোতেও ঝকঝকে ছবি তুলতে সক্ষম। সেই সাথে এর ১৩ মেগা পিক্সেল রিয়ার ক্যামেরার মাল্টি ফ্রেম ডিনয়েজিং প্রযুক্তির ফলে ছবি হয়ে ওঠে আরও জীবন্ত এবং স্মরণীয়। ৭

ব্যাকআপের জন্য ফোনটিতে ৩০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে। হ্যান্ডসেটটিতে দ্রুত চার্জিং সুবিধা আছে।

অপো এ৭১ হ্যান্ডসেটের দাম ১৬ হাজার ৯৯০ টাকা। এটি কালো এবং সোনালি রঙে অপোর সকল অনুমোদিত আউটলেটে পাওয়া যাচ্ছে।

(ঢাকাটাইমস/১০সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :