টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘হামলার হুমকি’ দিল আইএস

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০২৪, ১৩:২৬

আর কিছুদিন পরেই মার্কিন যুক্তরাষ্ট্র এবং ক্যারিবিয়ান দ্বীপে বসবে ক্রিকেটের বড় আসর টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ। চলছে বিশ্বকাপ আয়োজনের শেষ সময়ের প্রস্তুতি। এর মাঝেই আসন্ন এই বিশ্বকাপে হামলার হুমকি দিয়েছে ইসলামিক স্টেট (আইএস)। পাকিস্তান-আফগানিস্তানভিত্তিক জঙ্গি শাখা আইএস-খোরসান এ হুমকি দিয়েছে। হুমকি সত্ত্বেও নিরাপত্তার নিশ্চয়তা দিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)।

ক্রিকবাজের খবরে বলা হয়েছে, এক ভিডিও বার্তায় বিশ্বকাপের বৈশ্বিক ইভেন্টে সহিংসতা চালাবে বলে দাবি করেছে আইএস। তারা বিভিন্ন দেশে নির্যাতন চালানোর বিষয়টি তুলে ধরেছে।

তবে বিশ্বকাপে অংশগ্রহণ করতে যাওয়া সবাইকে নিরাপত্তার নিশ্চয়তা দিয়েছে সিডব্লিউআই। সিডব্লিউআই সিইও জনি গ্রায়েভস এ সম্পর্কে বলেছেন, ‘অংশগ্রহণ করতে যাওয়া সবাইকে আমরা নিশ্চয়তা দিচ্ছি, টি-টোয়েন্টি বিশ্বকাপ আমাদের অগ্রাধিকার লিস্টের প্রথমে। আমাদের ভালো এবং শক্তিশালী নিরাপত্তা পরিকল্পনা আছে।’

ত্রিনিদাদের ডেইলি এক্সপ্রেসের বরাতে ক্রিকবাজ নিয়েছে, দ্বীপটির প্রধানমন্ত্রী কেইথ রোলি বিশ্বকাপে হুমকি প্রতিহত করার জন্য কাজ করে যাচ্ছেন। আর বারবাডোজের নিরাপত্তা কর্মকর্তারা সম্ভাব্য হুমকির বিষয়গুলো পর্যবেক্ষণ করছেন।

ওয়েস্ট ইন্ডিজের পাশাপাশি এবারের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। ওয়েস্ট ইন্ডিজে ম্যাচগুলো হবে অ্যান্টিগা অ্যান্ড বারবুডা, বারবাডোজ, গায়ানা, সেন্ট লুসিয়া, সেন্ট ভিনসেন্ট অ্যান্ড দ্য গ্রেনাডাইনস ও ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোয়। যুক্তরাষ্ট্রের ভেন্যুগুলো হলো- ফ্লোরিডা, নিউইর্য়ক ও টেক্সাসে। তবে আইএস যুক্তরাষ্ট্রের ভেন্যুগুলোতে হামলা করার কোনো ইঙ্গিত দেয়নি।

(ঢাকাটাইমস/০৬ মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

স্পেনের দুর্দান্ত ইউরো যাত্রা, হোঁচট খেল ক্রোয়েশিয়া

পরিত্যক্ত হলো ‘গুরুত্বহীন’ ভারত-কানাডা ম্যাচ

দক্ষিণ আফ্রিকার সঙ্গে পারেনি, বাংলাদেশের বিপক্ষে নেপাল জিততেই চায়

৩ জনকে বাদ দিয়ে কোপা আমেরিকার দল ঘোষণা করল আর্জেন্টিনা

স্কটল্যান্ডের জালে গোল উৎসবে ইউরো মিশন শুরু জার্মানির

মেসি-মার্টিনেজের ৪ গোলে বড় জয় আর্জেন্টিনার

উগান্ডার বিরুদ্ধে নিউজিল্যান্ডের সান্ত্বনার জয়

শ্বাসরুদ্ধকর ম্যাচে নেপালকে কাঁদিয়ে দক্ষিণ আফ্রিকার ১ রানে জয়

যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচ পরিত্যক্ত, কপাল পুড়ল পাকিস্তানের

পরিত্যক্তের পথে আয়ার‌ল্যান্ড-যুক্তরাষ্ট্র ম্যাচ, ছিটকে যাচ্ছে পাকিস্তান

এই বিভাগের সব খবর

শিরোনাম :