খাগড়াছড়িতে ১৯ জেএমবির বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্যগ্রহণ ৮ অক্টোবর

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০১৭, ২০:১১

খাগড়াছড়িতে সিরিজ বোমা হামলা ঘটনায় নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) এর ১৯ সদস্যেদের বিরুদ্ধে আরো তিনজনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

রবিববার বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত জেলা ও দায়রা জজ রতেœশ্বর ভট্টাচার্য্যরে বিশেষ আদালতের এ সাক্ষ্য নেয়া হয়। সাক্ষ্যগ্রহণের পাশাপাশি একইদিন আসামি পক্ষের আইনজীবীরা জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে আগামী ৮ অক্টোবর পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করেন। পরে আসামিদের কড়া নিরাপত্তায় আদালত থেকে খাগড়াছড়ি কারাগারে নিয়ে যাওয়া হয়।

রবিবারের তিনজনসহ এ মামলার ৪৪ জন সাক্ষির মধ্যে নয়জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। সাক্ষ্যগ্রহণ চলাকালে আদালতে ১৯ আসাসির মধ্যে জামিনে থাকা তিনজনসহ ১৩ আসামি উপস্থিত ছিলেন।

পাবলিক প্রসিকিউটর(পিপি) এর পক্ষে অ্যাডভোকেট গিয়াস উদ্দিন জানান, দেশের বিভিন্ন জেলায় মামলায় থাকায় ছয় আসামি আদালতে হাজির ছিল না। বাকি ১৩ জনের বিরুদ্ধে আদালতে সাক্ষ্যগ্রহণ করা হয়।

উল্লেখ্য, ২০০৫ সালের ১৭ আগস্ট সারা দেশের ন্যায় খাগড়াছড়ি আদালত প্রাঙ্গণ, মুক্তমঞ্চসহ ৪ স্থানে সিরিজ বোমা হামলা করে জেএমবি সদস্যরা। এঘটনায় খাগড়াছড়ির পানছড়ি উপজেলার ফাতেমা নগর এলাকা থেকে জেএমবি’র আঞ্চলিক কমান্ডার আরিফুল ইসলাম ওরফে নাসিরকে আটক করা হলে বেরিয়ে আসে সারাদেশে সিরিজ বোমা হামলার চাঞ্চল্যকর তথ্য। একে একে ধরা পড়ে শায়খ আব্দুর রহমান ও সিদ্দিকুর রহমার ওরফে বাংলা ভাইসহ জেএমবির শীর্ষ নেতারা। ইতিমধ্যে সিরিজ বোমা হামলার মামলার ১৮ আসামীর মধ্যে অন্যতম দুই আসামি শায়খ আব্দুর রহমান ও সিদ্দিকুর রহমার ওরফে বাংলা ভাইয়ের ফাঁসির আদেশ কার্যকর করা হয়েছে। বেলাল হোসেন নামে একজন আসামি পলাতক রয়েছেন।

(ঢাকাটাইমস/১০সেপ্টেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :