আ.লীগের পাল্টাপাল্টি সমাবেশের ডাক, ঘাটাইলে ১৪৪ ধারা

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৪৭

টাঙ্গাইলের ঘাটাইলে আওয়ামী লীগের দুই পক্ষের একই স্থানে পাল্টাপাল্টি সমাবেশ নিয়ে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। শুক্রবার উপজেলার হামিদপুর বাজার এবং এর আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মহিউদ্দিন বলেন, শুক্রবার বিকাল ৩টার দিকে ঘাটাইল উপজেলার হামিদপুর বাসস্ট্যান্ড চত্বরে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদ ও আমানুর রহমান খান এমপির মুক্তির দাবিতে সমাবেশের ডাক দেন রানা এমপির সমর্থকরা।

একই স্থান ও সময়ে ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শহিদুর রহমান লেবুর সমর্থকরা রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে সমাবেশের ডাক দেয়।

এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কাশেম মোহাম্মদ শাহীন শুক্রবার দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত হামিদপুর বাসস্ট্যান্ড এলাকাসহ আশপাশের এলাকায় সকল প্রকার সভা-সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেন।

তিনি আরো বলেন, এর আগেও বেশ কয়েকবার আওয়ামী লীগের দুই পক্ষ একই স্থানে পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় ঘাটাইল উপজেলার হামিদপুরে ১৪৪ ধারা জারি করেছিল উপজেলা প্রশাসন।

এ ব্যাপারে ঘাটাইল উপজেলার নির্বাহী কর্মকর্তা আবুল কাশেম মোহাম্মদ শাহীন বলেন, যেকোন অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধ করার জন্য শুক্রবার দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত হামিদপুরে সকল প্রকার মিছিল-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হামিদপুরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :