নরম কোমল আকর্ষণীয় ঠোট পেতে…

তাজরিন জাহান তারিন,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০১৭, ১২:৫৮

শীত আসছে! গত দুদিনের শীত শীত ভাবটাই যেন এবার তড়িঘড়ি করে জানান দিয়ে দিচ্ছে ‘শীত আসছে’। শীতে ঠান্ডা সর্দিতে ভোগেন না এমন লোক হাতে গোনা। তবে শুধু ঠান্ডা লাগাই শীতকালের প্রধান সমস্যা নয়। ত্বক রুক্ষ হয়ে যাওয়া, হাত-পা এর তালুর চামড়া ফেটে যাওয়া শীতের নিত্য সমস্যা। বিশেষ করে ঠোঁট ফাটেনা এমন মানুষ খুজে পাওয়া যাবে কিনা সন্দেহ। ঘাবড়াবেন না সমস্যা যেহেতু আছে, আছে সমাধানও। হাতের কাছের সাধারণ কিছু নিয়ম মেনে চললে মুক্তি পেতে পারেন এই বিরক্তিকর সমস্যা থেকে। এছাড়া সাধারন কিছু টিপস আপনার শীতকালটিকে করবে আরো সুন্দর ও প্রাণবন্ত। তাছাড়া রয়েছে বাড়তি কিছু টিপস, যেগুলো শুধু শীতকালই নয়, বরং সারাবছরই আপনার ঠোটকে সুন্দর এবং আকর্ষণীয় করে রাখবে…

১)এসময় ঠোঁট একটু পর পরই শুকিয়ে যায়। অনেকেই তখন জিভ দিয়ে ঠোঁট ভেজানোর চেষ্টা করেন। এতে কোন উপকারতো হয়ই না বরং ঠোঁট আরো শুকিয়ে যায়। তাই সঙ্গে সব সময় রাখুন লিপ বাম কিংবা লিপজেল।

২)শীতের দিনে ঠোঁটে লিপস্টিক দেয়ার আগে লিপ বাম ব্যবহার করুন। এটি ঠোঁট সুন্দর রাখার চমৎকার ভিত্তি হিসেবে কাজ করবে। এমনকি ঠোঁটকে মসৃণ এবং কোমল করতে সাহায্য করবে।

৩) ঠোঁট কোমল এবং নরম রাখতে নিয়মিত ঠোঁটে ভেজা ব্রাশ বুলিয়ে নিন। রাতে ভ্যাসলিন দিয়ে সকালে ঠোঁটে ব্রাশ করে নেবেন।এতে ঠোঁটের মৃত কোষ উঠে যাবে সঙ্গে ঠোঁট হবে কোমল মসৃণ।

৪)যদি ঠোঁটকে একটু মোটা দেখাতে চান তবে ২ স্তরের লিপস্টিক ব্যবহার করুন। প্রথমে একটি গাঢ় রঙ ব্যবহার করে ঠোঁটের মাঝখানে একটি হাল্কা রঙের লিপস্টিক দিন। এরপর দুটি একসাথে মিলিয়ে নিন।

৫) আপনি ঠোঁটকে প্রাকৃতিক ভাবে গোলাপি করতে চান? যেকোন লিপ পিল মাস্কের সাথে খাবার রঙ মেশান। এখন কিউ টিপের সাহায্যে এই মিশ্রণটি ঠোঁটে ব্যবহার করুন। ১০ মিনিটের রেখে মাস্কটি শুকিয়ে আসলে এক কোনা থেকে তোলা শুরু করে পুরো মাস্কটি তুলে ফেলুন। এই প্রক্রিয়াটি কিছুদিন নিয়মিত করলে আপনার ঠোঁটে গোলাপী ভাব চলে আসবে।

৬)হাতের কাছে লিপস্টিক নেই তাই বলে কি ঠোঁট রাঙানো বাদ যাবে! আই শ্যাডোর সাথে ভ্যাসলিন মিশিয়ে আঙ্গুল দিয়ে ঠোঁটে লাগিয়ে নিন। পেয়ে যাবেন কাঙ্ক্ষিত রঙের লিপস্টিক।

৭) হাতের কাছে ম্যাট লিপস্টিক নেই কিন্তু ম্যাট লিপস্টিক দিতে ইচ্ছে হল! কি করবেন ভাবছেন। প্রথমে লিপস্টিক দিন ঠোঁটে। এরপর মেকাপ বক্স থেকে নিয়ে এর ওপরে কিছু পাউডার ছড়িয়ে দিন। এক মিনিট অপেক্ষা করে একটি মেকাপ ব্রাশ দিয়ে ঠোঁট থেকে অতিরিক্ত পাউডার ঝেড়ে ফেলুন। এটি ম্যাট লিপস্টিকের মতোই কজ করবে আপনার ঠোঁটে।

৮) পাতলা ঠোঁটকে পরিণত দেখাতে ঠোঁটের মাঝখান থেকে লিপ গ্লস ব্যবহার করুন। এটি আপনা ঠোটের কোষের ভাঁজগুলো পূর্ণ করে ঠোঁটকে মসৃণ হিসেবে উপস্থাপন করবে।

৯) যদি দুশ্চিন্তায় থাকেন যে আপনার লিপস্টিকের রঙ একটু বেশই গাঢ়, তাহলে প্রথমে হাল্কা করে ঠোঁটে এক লেয়ার লিপস্টিক দিন এর পর হাতের আঙ্গুল দিয়ে পুরো ঠোঁটে ছড়িয়ে দিন। লিপস্টিক হাল্কা হয়ে যাবে।

১০) যখন উজ্জ্বল রঙের লিপস্টিক বা লিপ গ্লস ব্যবহার করবেন তখন ঠোঁটের মাঝখান থেকে ধীরে ধীরে কোণার দিকে ব্যবহার করুন। এতে আপনার ঠোঁট আরো উজ্জ্বল দেখাবে।

ঢাকাটাইমস/৩ অক্টোবর/টিজেটি/কেএস

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :