হীরক খচিত আইফোন এক্স

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৭, ১১:২২

সম্প্রতি টেক জায়ান্ট অ্যাপল এনেছে তাদের নতুন প্রজন্মের স্মার্টফোন আইফোন এক্স। এটি কোম্পানির দশম ফোন। তাই এই ফোনটিকে আইফোন টেনও বলা হয়। এবার এলো এই ফোনটির বিলাসী ভার্সন। এটি এনেছে স্মার্টফোনকে ভিন্ন আদল দিয়ে সাড়া জাগানো প্রতিষ্ঠান কেভিয়ার। তারা আইফোন এক্সকে হীরা ও মনিমুক্ত দিয়ে বিশেষ ভাবে উপস্থাপন করে বাজারে ছেড়েছে। যার দাম বেশ চড়া। এটির মূল্য হাঁকা হচ্ছে ৩৪ হাজার ইউরো। যা বাংলাদেশি টাকায় ৩৩ লাখ টাকার বেশি।

এর আগে কেভিয়ার আইফোন এক্সের জন্য সোলার প্যানেল সম্বলিত কেসিং তৈরি করেছিল। এছাড়াও নকিয়া ৩৩১০ ফোনটিকে সোনালি রঙ, ভ্লাদিমুর পুতিন ও ডোনাল্ড ট্রাম্পের অবয়বে সাজিয়েছিল। এবার মূল্যবান মনিমুক্ত দিয়ে আইফোন এক্স সজ্জ্বিত করেছে প্রতিষ্ঠানটি।

বিশেষ এই আইফোন মাত্র একটিই তৈরি করা হয়েছে। যা রাজকীয় সাজে সজ্জ্বিত। এতে সোনার প্রলেপ দেয়ার পাশাপাশি ব্যবহার করা হয়েছে হীরা। ফোনটিতে বিভিন্ন আকারের ৩৪৪টি হীরা ব্যবহার করা হয়েছে। এছাড়াও এতে রুবীও ব্যবহার করা হয়েছে। এসব মূল্যবান রত্ন সংযোজনের ফলে ফোনটি দাম আকাশচুম্বী। কিন্তু একজনই এটি কিনতে পারবেন। কেননা, ফোনটি মাত্র একটিই তৈরি করা হয়েছে।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :