ডাকাতের গুলিতে দুইজন নিহত: ৪০ দিনেও ধরা পড়েনি সব আসামি

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৭, ১৮:২৯

ফরিদপুরের চরভদ্রাসনে সংঘবদ্ধ ডাকাত দলকে প্রতিহত করতে গিয়ে তাদের গুলিতে দুই যুবক নিহত হবার ঘটনার ৪০ দিন পেরিয়ে গেলেও এই মামলার সকল আসামিকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তবে ১৬ ডিসেম্বর সন্দেহভাজন এক আসামি গ্রেপ্তার করেছে ফরিদপুর ডিবি পুলিশ।

গ্রেপ্তার সোহান মৃধা একই গ্রামের সৈয়দ হোসেন মৃধার ছেলে।

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার সদর ইউনিয়নের আব্দুল গফুর মৃধার ডাঙ্গী গ্রামে ৯ নভেন্বর রাতে সশস্ত্র ডাকাতের গুলিতে সাজ্জাদ মৃধা ও সেন্টু মৃধা নিহত হন। এই ঘটনায় এলাকার স্বপন ও আলামিন ফকির গুলিবিদ্ধ হন।

পদ্মা নদীর কোলঘেষা ওই গ্রামে রাতে সোরহাব ফকিরের বিয়ের অনুষ্ঠানে গায়ে হলুদ উপলক্ষে গান-বাজনা হচ্ছিল। ওই বাড়িতেই ডাকাতরা প্রথমে মালামাল লুট করে, পরে প্রতিবেশী হামজেল মৃধার বাড়ি ডাকাতি করে। ডাকাতরা প্রথমে বাড়িতে থাকা পুরুষদের হাত-পা বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে প্রায় ২০/২২ জন ডাকাত কয়েকটি দলে বিভক্ত হয়ে প্রতিটি ঘরে থাকা বিয়ে বাড়িতে বেড়াতে আসা মেহমানদের স্বর্নালঙ্কারসহ প্রায় ৫০ ভরি স্বর্ণ ও নগদ অর্থ লুট করে নিয়ে যায়। পাশের হামজেল মৃধার বাড়ি হতে ৫ ভরি স্বর্ণ ও নগদ ত্রিশ হাজার টাকা লুট করে।

ঘটনা টের পেয়ে স্থানীয় সাজ্জাদ মৃধা, সেন্টু মৃধা, স্বপন ব্যাপারী ও আলামিন ফকির বাড়ির পেছন দিয়ে নদী পাড়ে যায় ডাকাতদের রেখে আসা সি-বোর্ড নদীতে ভাসিয়ে দেওয়ার জন্য, যাতে সহজেই তারা ডাকাতদের ধরতে পারে। এই সাহসী যুবকরা সি-বোর্ডের কাছে গেলে সি-বোর্ডে বসে থাকা তিন ডাকাত তাদের গুলি ছুড়লে তারা মাটিতে পড়ে। ডাকাতরা তাদের সকল সদস্যকে সি-বোর্ডে ওঠানোর জন্য প্রায় ৫ মিনিট ফাঁকা গুলি ছুড়ে এবং সহযোগীদের নিয়ে নদী পথে পালিয়ে যায়। ডাকাতির ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের ও জনমনে ভীতির সৃষ্টি হয়।

ফরিদপুরের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডিবি মো. শহিদুল ইসলাম বলেন, সঠিক তথ্যে সোহান মৃধাকে গ্রেপ্তার করা হয়েছে। কোন নিরপরাধ যেন হয়রানির শিকার না হন সে বিষয় মাথায় রেখে ডাকাতির মামলা হওয়ার ৩৭ দিন পর একজন গ্রেপ্তার করেছি। অন্য আসামিদের ধরতে অভিযান চলছে।

(ঢাকাটাইমস/১৮ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :