বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার্থীদের থেকে অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক,গোপালগঞ্জ
 | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০১৮, ২২:১০

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে হোটেল ব্যবসায়ী ও ইজিবাইক চালকদের বিরুদ্ধে বাড়তি টাকা নেয়ার অভিযোগ উঠেছে। এসব দেখার যেন কেউ নেই। যে যার ইচ্ছে মতো টাকা কামিয়ে নিচ্ছেন শিক্ষার্থীদের কাছ থেকে। এতে দেশের বিভিন্ন স্থান থেকে আসা লোকজন সীমাহীন ভোগান্তির মধ্যে পড়েছেন এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা হাজার হাজার শিক্ষার্থী ও তাদের সাথে আসা অভিভাবকরা।

শহরের নিম্নমানের আবাসিক হোটেলগুলোর সিট ভাড়া ২০০ থেকে আড়াইশ টাকার স্থলে আদায় করা হচ্ছে ৫০০ থেকে ৭০০ টাকা। মোটামুটি মানের হোটেলগুলোর সিট ভাড়াও ৩ থেকে ৪ গুণ বাড়িয়ে আদায় করা হচ্ছে। এসব হোটেলগুলোতে সিঙ্গেল এ্যাটাস্ট বাথরুমের ভাড়া আদায় করা হচ্ছে দেড় হাজার টাকা আর ডবল রুম থেকে আদায় করা হচ্ছে দুই হাজার থেকে আড়াই হাজার টাকা। কিন্তু, এসব রুমের প্রকৃত ভাড়া সিঙ্গেল ৪০০ আর ডবল ৬০০ টাকা।

অন্যদিকে, এসি রুমের ভাড়া দেড় হাজারের স্থলে তিন হাজার থেকে সাড়ে তিন হাজার করে আদায় করা হচ্ছে। অর্থাৎ, যে যেমন পারছে তেমনিভাবে আদায় করে নিচ্ছে।

বিপুলসংখ্যক পরীক্ষার্থী দেশের বিভিন্ন প্রান্ত থেকে গোপালগঞ্জে ভর্তি পরীক্ষা দিতে আসায় ব্যাটারিচালিত ইজিবাইক ও থ্রি-হুইলার চালকরা অনেকটা জোর করে বাড়তি ভাড়া আদায় করছেন। শহরের পুলিশ লাইন থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত মাত্র সাড়ে ৪ কিলোমিটার রাস্তা তারা ১০ টাকার স্থলে ৪০ টাকা করে আদায় করছেন বলে পরীক্ষার্থীরা অভিযোগ করেন।

এছাড়া মৌসুমি খাবার ব্যবসায়ীরাও পরীক্ষার্থীদের কাছ থেকে বাড়তি টাকা আদায় করছেন বলেও অভিযোগ উঠেছে।

ঢাকা থেকে গোপালগঞ্জে ভর্তি পরীক্ষায় অংশ নিতে আসা শিক্ষার্থীর অভিভাবক আকমল হোসেন, নাটোর থেকে আসা ইদ্রিস আলী, যশোর থেকে আসা সুমনবৈদ্যসহ বেশ কয়েকজন অভিভাবক জানান, গোপালগঞ্জে সচারচর হোটেলের যেসব রুমে ৩০০ থেকে সাড়ে ৩০০ টাকায় থেকেছি, সেই রুমের ভাড়া পরীক্ষা উপলক্ষে সেসব রুমের ভাড়া এক হাজার দুইশ থেকে এক হাজার ৫’শত টাকা করে নিয়েছে। এটা এ প্রকার জুলুম করেই এ ভাড়া আদায় করা হয়। এটা থেকে পরিত্রাণের জন্য প্রশাসন এগিয়ে আসবেন এটাই সবার প্রত্যাশা।

জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার বলেন, এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/৪নভেম্বর/পিএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :