বাজাজের ক্রুজার বাইক

আল-আমিন রাজু, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জানুয়ারি ২০১৯, ১৫:০৭

তিন ধরনের বাইক তৈরি করে বাজাজ। স্ট্যান্ডার্ড, স্পোর্টস এবং ক্রুজার। এগুলোর মধ্যে ক্রুজার বাইক তরুণদের কাছে জনপ্রিয়। এমনই একটি বাইক অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০। এটি ১৫০ সিসির। বাইকটিতে বনেদিয়ানার ছাপ রয়েছে।

বাংলাদেশের বাজারে বিভিন্ন কোম্পানির ক্রুজার বাইক মেলে। এর মধ্যে ক্রুজার বাইকের প্রকৃত আদল আছে অ্যাভেঞ্জারে স্ট্রিট মডেলে। বাইকটি রুচিসম্মত এবং আকর্ষণীয় ডিজাইন তৈরি।

মেরুদন্ড সোজা করে ছেলে-বুড়ো সবাই চালাতে পারবে। বাইকটির সিটিং পজিশন খুবই চমৎকার এবং আরামদায়ক। যা দীর্ঘ সময় রাইড করলেও বাইকারদের কষ্ট হয় না বা তাদের বসতে সমস্যা হয় না।

বাজাজ অ্যাভেঞ্জারের সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে এর শক্তিশালী ইঞ্জিন। যা বাইকারদের আকৃষ্ট করবে। কারণ এর ইঞ্জিনে রয়েছে টুইন স্পার্ক। ডাবল ভাল্ব এবং ডিটিএসআই প্রযুক্তি। এর ইঞ্জিনে ১৪.৫৪ বিএইচপি পিএস শক্তি এবং ৯ হাজার আরপিএম পাওয়া যাবে।

ঘন্টায় ১০৫ কিলোমিটারে ছুটতে সক্ষম এ বাইকটিতে মাইলেজ পাওয়া যাবে ৪৫ কিলোমিটার।

বাজাজ অ্যাভেঞ্জার ষ্ট্রিট ১৫০ মোটরসাইকেলটির ফুয়েল ট্যাঙ্ক সহ সব জায়গায় রয়েছে আধুনিক গ্রাফিক্সের মানানসই ব্যবহার যা বাইকটি দেখতে করেছে অনন্য। ফুয়েল ট্যাঙ্কটি একটু লম¦াটে হওয়ায় এর ফুয়েল ধারণ ক্ষমতা ১৪ লিটার। রিজার্ভে ৩ লিটার জ্বালানি ধরে।

বাজাজের স্পেশাল ক্রুজার বাইকটিতে ব্যবহার করা হয়েছে বেশ মজবুত এবং মনকারা ডিজাইনের দুটি সাস্পেনশন। এর সামনে রয়েছে টেলিস্কোপিক অ্যান্ট্রি ফ্রিকশন সাসপেনশন। পেছনে রয়েছে টুইন শক অ্যাবসর্ভার। ফলে যে কোনো রাস্তায় রাইড হবে আরো সহজ ও নিরাপদ। বাইকারের নিরাপত্তার জন্য অ্যাভেঞ্জার স্ট্রিটের সামনের চাকায় রয়েছে ২৪০ এমএম ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় রয়েছে ১৩০ এমএম ড্রাম ব্রেক।

রাজধানীর মোহাম্মদপুরের বাজাজ কালেকশনের কর্নধার আল মামুন ঢাকা টাইমসকে বলেন, ‘বাজাজের এভেঞ্জার স্টিট্র ১৫০ মডেলটি আকর্ষণীয় ক্রুজার বাইক। এটি সব বয়সি বাইকারদের মানায়। বিশেষ করে একটু খাটো মানুষদের জন্য খুব ভালো। কারণ এর লো সিটিং পজিশন।’ ক্রেতারা বাইকটি কিস্তিতে কিনতে পারবেন।

বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ বিক্রি হচ্ছে ১ লাখ ৯৯ হাজার ৫০০ টাকায়।

(ঢাকাটাইমস/৫জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :