মনিরামপুর উপজেলায় আ.লীগের চার প্রার্থী মাঠে

যশোর প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জানুয়ারি ২০১৯, ১০:১৮ | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০১৯, ১০:১৬

সদ্য সমাপ্ত সংসদ নির্বাচন কিংবা নতুন সরকার- সব ছাপিয়ে এখন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থিরা আলোচনায় আসছেন যশোরের মনিরামপুরের মানুষের আড্ডায়। ইতিমধ্যে অনেকটা দৌড়ঝাঁপ করে ফেলেছেন মনিরামপুর উপজেলার সরকারদলীয় চার নেতা।

আগামী মার্চ মাসে উপজেলা পরিষদ নির্বাচন হাতে পারে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। যদিও এখনো নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়নি, তবে বেশি সময়ও নেই। তাই সম্ভাব্য প্রার্থীরা বিভিন্ন আসরে নিজেদের মনোনয়ন-প্রত্যাশী বলে ভোটারদের কাছে দোয়ার পাশাপাশি ভোট চাওয়া শুরু করে দিয়েছেন। এই দলে এখন পর্যন্ত আওয়ামী লীগের চার নেতাকে বেশি দেখা যাচ্ছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে মনোনয়ন-প্রত্যাশীরা হলেন মনিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন, মনিরামপুর উপজেলার বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আমজাদ হোসেন লাবলু, সাবেক ভাইস চেয়ারম্যান মিকাইল হোসেন এবং মনিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও স্থানীয় মসিমনগর স্কুল অ্যান্ড কলেজের সভাপতি।

মনোনয়ন-প্রত্যাশীরা তাদের সপক্ষে সমর্থন পাওয়ার জন্য দলের নেতাকর্মীদের সঙ্গে আলাপ-আলোচনা করছেন। দলের মনোনয়ন পাওয়ার ব্যাপারে সবাই আশাবাদী। এবার দলীয় প্রতীকে নির্বাচন হবে বলে প্রার্থী মনোনয়নের ক্ষেত্রে জেলা নেতাদের পাশাপাশি কেন্দ্রীয় নেতাদের ভূমিকাও থাকবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন ঢাকা টাইমসকে বলেন, উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে যশোর জেলা আওয়ামী লীগে কোনো সিদ্ধান্ত হয়নি?

জানতে চাইলে মনিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন ঢাকা টাইমসকে বলেন, ‘আমি উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোয়ন-প্রত্যাশী। স্থানীয় নেতা-কর্মীরা আমাকে দলীয় প্রার্থী হিসেবে দেখতে চাই। আমি আশাবাদী দলীয় মনোয়নন আমি পাব।’

একই আশা করছেন সাবেক ভাইস চেয়ারম্যান মিকাইল হোসেন। ঢাকা টাইমসকে তিনি বলেন, ‘আমি আগে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছিলাম। এবার দল আমাকে চেয়ারম্যান পদে মনোয়ন দেবে বলে আশা করছি।’ তবে দলের মনোনয়ন না পেলে তিনি নির্বাচন করবেন না বলে জানান।

২০০৩ সালে দলের দুঃসময়ে নেতাকর্মীদের পাশে ছিলেন দাবি করে মনোনয়ন-প্রত্যাশী হাবিব খান ঢাকা টাইমসকে বলেন, ‘ওই সময় আমার নামে ১৭-১৮টি মামলা হয়েছিল। আমি সব সময় দলীয় কর্মকা-ে ব্যস্ত থাকি। আমার বড় ভাই নজরুল ইসলাম খান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সচিব ছিলেন, বর্তমানে তিনি বঙ্গবন্ধু ট্রাস্টের ভাইস চেয়ারম্যানের দায়িত্বে আছেন। মাননীয় প্রধানমন্ত্রী যদি আমাকে মনোয়নন দেন তাহলে আমি উপজেলা নির্বাচন করব।’ বর্তমান উপজেলা চেয়ারম্যান আমজাদ হোসেন লাবলুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঢাকা টাইমসকে জানান, তিনি এবারও মনোনয়ন চাইবেন।

উপজেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষাবিষয়ক সম্পাদক ও মনিরামপুর পৌর সভার কাউন্সিলর গোপাল মল্লিক বলেন, ‘উপজেলা নির্বাচনে যে চারজন প্রার্থীর নাম শোনা যাচ্ছে, তাদের মধ্যে বর্তমান চেয়ারম্যান এগিয়ে। তাকে মনোয়ন দিলে তিনি আবারও নির্বাচিত হবেন বলে মনে করেন তিনি।

একটি পৌরসভা ও ১৭টি ইউনিয়ন নিয়ে গঠিত মনিরামপুর উপজেলার ভোটার সংখ্যা তিন লাখ লাখ ২৪ হাজারের মতো। বর্তমানে ১৭টি ইউনিয়ন পরিষদের ১৪টিতে আওয়ামী লীগের নির্বাচিত চেয়ারম্যান ও বাকি তিনটিতে টিতে অন্যান্য দলের।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :