নারায়ণগঞ্জ আইনজীবী সমিতি নির্বাচনে বিএনপির ভরাডুবি

নারায়ণগঞ্জ প্রতিবেদক
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০১৯, ১৬:১৩

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ নির্বাচনে পাত্তাই পেল না বিএনপি সমর্থিত প্যানেল। মোট ১৭টি পদের মধ্যে ১৬টিতেই জয় পেয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্যানেল। কেবল কার্যকরী সদস্য পদে জিতেছেন বিএনপি সমর্থিত একজন প্রার্থী।

আগের বছরের ধারাবাহিকতায় এবারও সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যথাক্রমে হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক মুহাম্মদ মোহসীন মিয়া।

বৃহস্পতিবার রাত দুই টায় নারায়ণগঞ্জ এই ফলাফল ঘোষণা হয়। এবার মোট ভোটার ছিলেন ৯২৬ জন। এদের মধ্যে ভোট দেন ৯১০ জন।

২০১৮ সালের ৩০ জানুয়ারি আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল সভাপতি, সাধারণ সম্পাদক ও য্গ্মু সাধারণ সম্পদকসহ ছয়টি পদে জিতেছিল। ওই বছর বিএনপি প্যানেল থেকে সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি সহ ১১ জন আইনজীবী নির্বাচিত হন।

কে কত ভোট পেলেন

সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের হাসান ফেরদৌস জুয়েল ৬৯৪ ভোট পেয়ে জেতেন। তার প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত সরকার হুমায়ুন কবির পেয়েছেন ১৯৭ ভোট।

সাধারণ সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের মুহাম্মদ মোহসীন মিয়া ৬২৪ ভোট পেয়ে দ্বিতীয়বারের মতো জিতেছেন। তার প্রতিদ্বন্ধি বিএনপি প্যানেলের আবুল কালাম আজাদ জাকির পান ২৬১ ভোট।

সিনিয়র সহ-সভাপতি পদে আওয়ামী লীগ প্যানেলের প্রার্থী আলী আহাম্মেদ ভূইয়া ৫৫৫ ভোট পেয়ে জিতেছেন। তার প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত রেজাউল করিম খান রেজা পেয়েছেন ৩৩০ ভোট।

সহ-সভাপতি পদে আওয়ামী লীগ প্যানেলের বিদ্যুৎ কুমার সাহা ৪৯১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বিএনপি প্যানেলের গিয়াসউদ্দীন মিয়া পেয়েছেন ৩৮৬ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে মাহবুবুর রহমান আওয়ামী লীগ প্যানেল থেকে দ্বিতীয় বারের মত নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৬৬০ ভোট। তার প্রতিদ্বন্দ্বী বিএনপি প্যানেলের প্রার্থী শাহিদুর ইসলাম টিটু পেয়েছেন ২৩০ ভোট।

কোষাধ্যক্ষ পদে আওয়ামী লীগ প্যানেলের আবদুর রউফ ৪৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। বিএনপি প্যানেলের নজরুল ইসলাম মাসুম পেয়েছেন ৪৩৬ ভোট।

আপ্যায়ন সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত মনিরুজ্জামান কাজল ৫১৩ ভোট পেয়ে জিতেছেন। তার প্রতিদ্বন্দ্বী বিএনপি প্যানেলের কাউসার আলম টুটুল চৌধুরী পেয়েছেন ৩৬১ ভোট।

লাইব্রেরি সম্পাদক পদে আওয়ামী লীগ প্যানেলের সুবাস বিশ্বাস জিতেছেন ৫১৯ ভোট পেয়ে। বিএনপি সমর্থিত শারমীন আক্তার পেয়েছেন ৩৬৩ ভোট।

ক্রীড়া সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত মাসুদ রানা জিতেছেন ৪৫২ ভোট পেয়ে। বিএনপি সমর্থিত আনজুম আহমেদ রিফাত পেয়েছেন ৪২৪ ভোট।

সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত সাজ্জাদুল হক সুমন জিতেছেন ৪৪২ ভোট। বিএনপি সমর্থিত রাসেল প্রধান হেরেছেন ৪১৭ ভোট পেয়ে।

সমাজ সেবা সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত রাশেদ ভুঁইয়া জিতেছেন ৫৫৪ ভোট পেয়ে। বিএনপি সমর্থিত আসমা হেলেন বিথি পেয়েছেন ৩১০ ভোট।

আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে ৫২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্যানেলের স্বপন ভূইয়া। তার প্রতিদ্বন্দ্বী রোকন উদ্দীন বিএনপি প্যানেল থেকে পেয়েছেন ৩৩৯টি ভোট।

কার্যকরী সদস্য পদে আওয়ামী লীগ প্যানেল থেকে ৬২৫ ভোট পেয়ে প্রথম হয়েছেন হাসিব উল হাসান রনি, ৫৩৯ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন আব্দুল মান্নান, ৫৩২ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন মশিউর রহমান, একই প্যানেল থেকে ৫২৪ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন নুসরাত জাহান তানিয়া। বিএনপি প্যানেল থেকে একমাত্র জয়ী আহসান হাবিব ভূঞা গোলাপ পেয়েছেন ৪৭০ ভোট।

২৪ জানুয়ারি বৃহস্পতিবার নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ২০১৯-২০২০ সালের কার্যকরী পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ হয়।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

হালুয়াঘাট সীমান্তে বন্য হাতির আক্রমণে বৃদ্ধ কৃষক নিহত

এমভি আব্দুল্লাহ কুতুবদিয়ায় নোঙর করবে বিকালে

হরিণাকুন্ডুতে এসএসসিতে ফেল করায় কিশোরীর আত্মহত্যা

পাবনায় চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলা, আহত ১০

রাজশাহীর কোন আম কবে বাজারে আসবে

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

এই বিভাগের সব খবর

শিরোনাম :