রানীনগর এখনই সরগরম

সুকুমল কুমার প্রামানিক, রাণীনগর (নওগাঁ)
 | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০১৯, ১৭:১৮

উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণার আগেই সরগরম হয়ে উঠেছে নওগাঁর রানীনগর উপজেলার জনপদ। এ নির্বাচনকে কেন্দ্র করে এরই মধ্যে যেন উৎসবে পরিণত হয়েছে শহর ও গ্রামাঞ্চল। সব জায়গায় সম্ভাব্য প্রার্থীদের নিয়ে আলোচনা। বিশেষ করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কারা পাবেন মনোনয়ন এ আলোচনাই বেশি।

আর নিজেদের প্রার্থিতার জানান দিতে সম্ভাব্য প্রার্থীরা জনগণকে শুভেচ্ছা জ্ঞাপন ও দোয়া চেয়ে  সেঁটেছেন ব্যানার ও ফেস্টুন।
প্রতিটি ইউনিয়নে আওয়ামী লীগের সম্ভাব্য মনোনয়ন-প্রত্যাশীরা বিভিন্ন বিভিন্ন কর্মিসভার আয়োজনের মাধ্যমে নেতাকর্মীদের সঙ্গে কুশল ও মতবিনিময় করছেন। চলতি পথে হাত মেলাচ্ছেন ভোটারদের সঙ্গে। চাইছেন ভোটাদের কাছ দোয়া ও আশীর্বাদ।

আগামী মার্চ মাসে উপজেলা নির্বাচন শুরু হতে যাচ্ছে এমন খবরে রানীনগর উপজেলার নির্বাচনী মাঠ দখল রাখতে এবং দলীয় মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেন সম্ভাব্য প্রার্থীরা। এখন পর্যন্ত মাঠে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী ছাড়া অন্য কোনো দলের কাউকে দেখা যায়নি।

আওয়ামী লীগ থেকে রানীনগর উপজেলা পরিষদ নির্বাচনের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা হলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন হেলাল, উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মো. আসাদুজ্জামন নুরুল, উপজেলার একডালা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আব্দুস সাত্তার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম।

সম্ভাব্য ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে রয়েছেন উপজেলা যুবলীগের মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক মো. জারজিস হাসান মিঠু, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক কাশিমপুর ইউপি সদস্য মো. জাহাঙ্গীর আলম, সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমানে ১ নম্বর খট্টেশ্বর রানীনগর সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ছাফাত হোসেন, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক কে এম আবু তালেব জলসা।
সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও বর্তমান উপজেলা আওয়ামী লীগের সমাজকল্যাণ সম্পাদক মোছা. ফরিদা বেগম, রানীনগর উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও কাশিমপুর ইউপি সদস্য মোছা. মর্জিনা বেগম সম্ভাব্য মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে আলোচনায় আছেন।

দলীয় মনোনয়ন সম্পর্কে রানীনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. আব্দুল বারী মোল্লা বলেন, আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে মাঠে নেমেছেন। দল যাকে যোগ্য প্রার্থী মনে করবে তাকেই মনোনয়ন দেবে। তার পক্ষে কাজ করবে নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :