‘দেশের চিকিৎসাবিজ্ঞান এগিয়েছে অনেক দূর’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩৭

যাত্রা শুরু হলো বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) হেপাটোলজি (লিভার) বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নানের উদ্বোধনী ঘোষণার মধ্য দিয়ে মঙ্গলবার আনুষ্ঠানিক পথচলা শুরু হয়েছে সংগঠনটির।

বিএসএমএমইউয়ের এ ব্লক অডিটোরিয়ামে বিএসএমএমইউ হেপাটোলজি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের এই উদ্বোধন ও বার্ষিক আয়োজনে ছিল র‌্যালি, উদ্বোধনী অনুষ্ঠান, ক্রেস্ট প্রদান, বৈজ্ঞানিক অধিবেশন, পিঠা উৎসব, র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আব্দুল মান্নান বলেন, বদলে গেছে বাংলাদেশ। অতি সম্প্রতি সন্দ¦ীপে বিদ্যুৎ পৌঁছানোর মাধ্যমে নীরব বিপ্লব ঘটে গেছে। চিকিৎসাবিজ্ঞানও এগিয়ে গেছে অনেক দূর। মানবদেহের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গের সব রোগের চিকিৎসা এখন বিশেষজ্ঞ চিকিৎসকরাই দিচ্ছেন। বিশেষায়িত চিকিৎসকরা তো আছেনই, এখন বিশেষায়িত নার্স তৈরিরও উদ্যোগ নেওয়া হয়েছে। বিএসএমএমইউ দেশের নেতৃত্বস্থানীয় মেডিকেল বিশ্ববিদ্যালয়। এদেশের চিকিৎসা শিক্ষা, সেবা ও গবেষণায় এই বিশ্ববিদ্যালয় বিরাট অবদান রেখে চলেছে।’

সকলের প্রতি বই পড়ার অভ্যাস গড়ে তোলারও আহ্বান জানান তিনি। 

বিএসএমএমইউ হেপাটোলজি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ও  হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মামুন আল মাহতাব স্বপ্নীলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় অধ্যাপক ডা. সাহলা খাতুন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহ, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ রফিকুল আলম। বক্তব্য দেন অধ্যাপক সেলিমুর রহমান ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. আব্দুর রহিম।

(ঢাকাটাইমস/১২ফেব্রুয়ারি/এএ/এআর)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :