ভিকারুননিসায় অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া স্থগিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৯, ২১:৩১

নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগ ওঠার পর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নিয়োগ স্থগিত করেছে শিক্ষা মন্ত্রণালয়। রবিবার এই স্থগিতাদেশ জারি করা হয় বলে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বিভাগের যুগ্ম সচিব সালমা জাহান জানিয়েছেন।

গত শনিবার রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় মোট ১৫ জন প্রার্থীর অংশগ্রহণ করার কথা থাকলেও ১৩ জন উপস্থিত ছিলেন। পরীক্ষার মাঝামাঝি সময়ে আরও দুজন প্রার্থী কেন্দ্র থেকে বের হয়ে চলে যান। একজনের লিখিত পরীক্ষা বাতিল করা হয়।

মোট ১০ জন প্রার্থী লিখিত পরীক্ষা পেরিয়ে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। তাদের মধ্যে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক রুমানা শাহীন শেফাকে ভিকারুননিসার অধ্যক্ষ হিসেবে চূড়ান্ত করা হয়।

মন্ত্রণালয়ের উপসচিব স্বাক্ষরিত আদেশে ঢাকা শিক্ষাবোর্ডকে অধ্যক্ষ নিয়োগ স্থগিত রাখার নির্দেশনা দেওয়া হয়। আদেশে বলা হয়, গত ২৬ এপ্রিল ভিকারুননিসা নূন স্কুলে অনুষ্ঠিত অধ্যক্ষ নিয়োগের পরীক্ষায় অনিয়মের অভিযোগ উঠেছে। এ কারণে নিয়োগ প্রক্রিয়া আপাতত স্থগিত রাখার জন্য বলা হলো।

অভিযোগ উঠেছে, নিয়োগের জন্য চূড়ান্ত করা রুমানা শাহীন শেফাকে লিখিত পরীক্ষায় ত্রিশ নম্বারের মধ্যে মাত্র সাড়ে ৩ নম্বর পেয়েছেন। তারপরও তাকে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া চূড়ান্ত করা হয়। এই অভিযোগের পরই নিয়োগ প্রক্রিয়া স্থগিতের নির্দেশ দেয় মন্ত্রণালয়।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/ডিএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :