ভিয়েনা মাতালেন বাংলাদেশি শিল্পীরা

হাসান তামিম, অস্ট্রিয়া
 | প্রকাশিত : ০২ মে ২০১৯, ২১:৪৯

পহেলা বৈশাখ ১৪২৬ উপলক্ষে ভিয়েনাস্থ বাংলাদেশ দূতাবাস এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

এ অনুষ্ঠানে বাংলাদেশের সংগীত শিল্পী এসআই টুটল, অভিনেত্রী ভাবনাসহ ১৬ জন জাতীয় পর্যায়ের শিল্পী অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত এম আবু জাফর।

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর রাহাত বিন জামান, দূতাবাসের প্রথম সচিব মালিহা শাহজাহান, আয়েবার ভাইস প্রেসিডেন্ট সাংবাদিক আহমেদ ফিরোজ, বাংলাদেশ অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির, সহ-সভাপতি রুহি দাস সাহা, যুবলীগের আহবায়ক ইয়াসিম মিয়া বাবুসহ প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন কমিনিউটির নেতৃবৃন্দ ছাড়াও বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ থেকে আগত নৃত্যশিল্পীদের অংশগ্রহণে মনোমুগ্ধকর নৃত্য পরিবেশিত হয়। এরপর মঞ্চে আসেন বাংলাদেশের জনপ্রিয় সংগীত শিল্পী এস আই টুটূল। তিনি তার বেশ কয়েকটি জনপ্রিয় গান ছাড়াও দর্শকদের অনুরোধের গান গেয়ে শোনান। এসময় দর্শক সারিতে থাকা প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা লক্ষ করা যায়। প্রবাসী বাংলাদেশিদের এমন ভালোবাসা দেখে সংগীত শিল্পী এস আই টুটুল খুব অভিভূত হন।

তিনি বলেন, ভিয়েনা বাংলাদেশি মানুষের ভালোবাসায় তিনি মুগ্ধ এবং তিনি সবাইকে ধন্যবাদ জানান। পরে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনাসহ বাংলাদেশ থেকে আগত বেশ কয়েকজন নৃত্যশিল্পী আরেকটি নৃত্য পরিবেশন করেন। ভিয়েনাতে প্রবাসী বাংলাদেশিদের দেশীয় সংস্কৃতির প্রতি ভালোবাসা দেখে বাংলাদেশের শিল্পীরা অভিভূত এবং সবাই পুনরায় ভিয়েনা আসার অভিপ্রায় ব্যক্ত করেন।

(ঢাকাটাইমস/২মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :