বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের সহ-অধিনায়ক গেইল

স্পোর্টস ডেস্ক
 | প্রকাশিত : ০৭ মে ২০১৯, ১৭:৪১

দলের সবচেয়ে সিনিয়র খেলোয়াড় ক্রিস গেইল। নতুন উদ্যমে বিশ্বকাপ শুরু করার অপেক্ষায় থাকা ওয়েস্ট ইন্ডিজ তার কাঁধে তুলে দিয়েছে বাড়তি দায়িত্ব। টপ অর্ডারে দলের রান বাড়ানোর সঙ্গে বাঁহাতি ব্যাটসম্যান বিশ্বকাপে সামলাবেন ক্যারিবিয়ানদের সহ-অধিনায়কের দায়িত্ব।

অন্যদিকে আয়ারল্যান্ডে চলমান ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজের সহ-অধিনায়ক হিসেবে কাজ করবেন শাই হোপ। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড নিশ্চিত করেছে, নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডারকে বিশ্বকাপে সাহায্য করবেন গেইল, আর ত্রিদেশীয় সিরিজে ডেপুটি হিসেবে কাজ করবেন হোপ।

ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলতে নামবেন গেইল। ইংল্যান্ডের এই আসরে নামার আগে অভিজ্ঞ এই ব্যাটসম্যান ২৮৯ ওয়ানডেতে করেছেন ১০ হাজার ১৫১ রান। ২০১৫ সালের বিশ্বকাপেই তিনি জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছিলেন ক্যারিয়ার সর্বোচ্চ ২১৫ রানের ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটেও এটা ওয়ানডেতে কোনও খেলোয়াড়ের সর্বোচ্চ ইনিংসের রেকর্ড।

২০১০ সালের জুনে ক্যারিবিয়ানদের অধিনায়ক হয়েছিলেন গেইল। বিশ্বকাপের মতো বড় আসরে আরেকবার বাড়তি দায়িত্ব তার কাঁধে। যে দায়িত্বে গর্ব হচ্ছে বাঁহাতি ব্যাটসম্যানের, ‘যে কোনও ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করাটা গর্বের, বিশ্বকাপে বিষয়টা আরও বিশেষ। সিনিয়র খেলোয়াড় হিসেবে অধিনায়ককে সাহায্য করাটা আমার দায়িত্ব। এটা সম্ভবত হতে যাচ্ছে সবচেয়ে বড় বিশ্বকাপ, তাই প্রত্যাশাও অনেক বেশি।’

 (ঢাকাটাইমস/৭এপ্রিল/এইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :