৭০ মামলার আসামি দিনমজুরের পাশে দাঁড়াবে সিপিবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মে ২০১৯, ২১:১৫ | প্রকাশিত : ২৫ মে ২০১৯, ২১:১০

কষ্টের টাকায় কেনা এক খ- জমির জন্য ১২ জেলায় ৭০ মামলার আসামি দিনমজুর সাইফুলকে সহযোগিতা দিতে চায় বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী), সিপিবি (এম)। তার নামে আনিত মামলা পরিচালনার খরচ বহনসহ সার্বিক সহযোগিতা করতে তার সাথে যোগাযোগ করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) সাধারণ সম্পাদক এম এ সামাদ।

ঢাকা টাইমসকে তিনি বলেন, সাইফুল ইসলামের বিরুদ্ধে দায়ের করা ৭০ টি মামলাই মিথ্যা এবং উদ্দেশ্য প্রণোদিত। দিনমজুর সাইফুল ইসলামের পাশে দাঁড়াতে চায় তার দল। বলেন, ‘সাইফুল ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো মিথ্যা। আমরা তাকে সার্বিক সহযোগিতা করতে চাই।’

এরমধ্যে সাইফুলের সাথে যোগাযোগ করা হয়েছে বলে জানান এম এ সামাদ। বলেন, ‘আমরা তার সাথে যোগাযোগ করেছি। রবিবার তার সাথে আমাদের একটি দল দেখা করবে। আমরা সাইফুল ইসলামের পাশে আছি। আইনগত সকল সহযোগিতা আমরা তাকে করতে চাই।’

সাইফুল ইসলাম রাজশাহী জেলার তানোর উপজেলার মুন্ডুমালা পৌর এলাকার হাসনাপাড়া চোরখোরার বাসিন্দা। তিনি জানান, কেবল হয়রানি করার জন্যই তার বিরুদ্ধে এসকল মামলা দায়ের করা হয়েছে। শফিকুল ইসলাম ও রফিকুল ইসলাম তার পাশের বাড়ির পাশের দুই জমি মালিক এই মামলাগুলো করছেন এবং বিভিন্ন জেলায় মামলা করাচ্ছেন বলে সাইফুল জানান। ওই দুই জমির মালিক সাইফুলের বাড়ির জমিটি কিনতে চেয়েছিলেন। জমি কিনতে না পেরে হয়রানি করছেন বলে অভিযোগ করেন সাইফুল।

২০১৬ সালের ১৮ এপ্রিল চোরখোরায় ১ লাখ টাকায় ৯ শতাংশ জমি কেনেন সাইফুল ইসলাম। রাজশাহীর সাগরপাড়া এলাকার তপন মজুমদার এই জমির মালিক ছিলেন। সাইফুলের জমির পাশের জমির চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলীনগরের বাসিন্দা দুই ভাই শফিকুল ইসলাম ও রফিকুল ইসলামের। ২০১৭ সালের ১৪ ফেব্রুয়ারি তানোর থানায় একটি মামলা দায়ের করেন শফিকুল ইসলাম। মামলায় সাইফুল ইসলাম, সাইফুলের ভগ্নিপতি আবদুস সামাদ, জমি বিক্রেতা তপন মজুমদার ও প্রতিবেশী শওকতকে আসামি করা হয়। আসামিদের বিরুদ্ধে খেতের ফসল নষ্ট করা ও চাঁদাবাজির অভিযোগ আনা হয়।

সাইফুল ও তার স্বজনদের জড়িয়ে গত দুই বছরে মোট ৭০ টি মামলা হয়েছে। এরমধ্য ৪৫ টি মামলা করা হয়েছে রাজশাহীতে। ভয়ভীতি প্রদর্শন ও হুমকি দেয়ার অভিযোগ এনে ৪১ টি মামলা করা হয়েছে। ২৫টি মামলা হয়েছে রাজশাহী জেলার বাহিরে অন্য ১০টি জেলায়। ঢাকা, চাঁপাইনবাবগঞ্জ, টাঙ্গাইল ও নরসিংদী জেলায় চারটি করে। নারায়ণগঞ্জ ও মানিকগঞ্জে দুইটি করে। চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, নাটোর, নওগাঁ, পাবনায় একটি করে মামলা করা হয়।

ঢাকাটাইমস/২৫মে/কারই/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :