সিনেমা দেখে গ্যাং গ্রুপ খুলে অপরাধ!

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুলাই ২০১৯, ১৯:৩২ | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৯, ১৮:২৪

বিদেশি সিনেমার আদলে গড়ে উঠেছিল ‘নিউ নাইন স্টার’ গ্যাং গ্রুপ। তাদের কর্মকাণ্ড জানান দিতে বিভিন্ন জায়গায় দেয়াল লিখন ও ফেসবুক গ্রুপ খোলা হয়েছিল। অনেক সময় গ্রুপের অভ্যন্তরীণ কোন্দলে হত্যাকাণ্ডের মতো ঘটনাও ঘটিয়েছে। এই গ্রুপের সব সদস্যই ছিল কিশোর ও যুবক।

সোমবার রাজধানীর তুরাগ থানা এলাকায় অভিযান চালিয়ে এই গ্যাং গ্রুপের ১১ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় দুটি শর্টগান, চার রাউন্ড গুলি ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

তারা হলেন- হাবিবুর রহমান দাড়িয়া, ফয়সাল আহম্মেদ, রাকিবুল হাসান, রমজান আলী, বাবু মিয়া, নজরুল ইসলাম, শাহীন হাওলাদার, তুহিন ইসলাম, মাহমুদ হীরা, রনি ইসলাম, সাগর হোসেন।

র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামান ঢাকা টাইমসকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

কামরুজ্জামান বলেন, ‘রাজধানীর তুরাগ এলাকায় কিছুদিন ধরে কিশোর গ্যাং গ্রুপের অপরাধ কর্মকাণ্ড র‌্যাবের নজরে আসে। এর আগেও এমন একটি কিশোর গ্যাং গ্রুপকে নিষ্ক্রিয় করা হয়েছিল। পুনরায় তারা সংগঠিত হয়ে আধিপত্য বিস্তারের চেষ্টা করছিল। গ্যাং গ্রুপ কর্মকাণ্ডের মধ্যে রয়েছে- এলাকার আধিপত্য বিস্তার, স্কুল-কলেজে র‌্যাগিং, ছাত্রীদের উত্ত্যক্ত, মাদক সেবন, ছিনতাই ও উচ্চ শব্দে মোটরবাইক চালানো। তারা মেধাবী কিশোরদের চাপে ফেলে জোর করে তাদের দলে টানত। এই গ্রুপের নিজস্ব লোগো রয়েছে। যা তারা দেয়াল লিখন ও ফেসবুকে ব্যবহার করত। মূলত পশ্চিমা চলচ্চিত্র অনুসরণ করে তারা গ্যাং চালাতো এবং সেসব সিনেমা বেশি দেখত।’

র‌্যাবের এই কর্মকর্তা জানান, এই গ্রুপটি ২০১৭ সালে উত্তরা এলাকায় ‘নাইন স্টার’ নামে সক্রিয় ছিল। পরবর্তী সময়ে আদনান হত্যাকাণ্ডে জড়িত থাকায় এই গ্যাং গ্রুপের সদস্যদের আইনের আওতায় আনা হয়। তখন তারা ছত্রভঙ্গ হয়ে গিয়েছিল। পরে আবার তুরাগ এলাকায় ‘নিউ নাইন স্টার’ গ্যাং নামে গ্রুপ খুলেছে। সোমবার তারা তুরাগ এলাকায় অবস্থান করছে এমন খবরে চালিয়ে তাদের ১১ সদস্যকে গ্রেপ্তার করা হয়।’

(ঢাকাটাইমস/১৫জুলাই/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

২০৫০ সালের মধ্যে ঢাকার কার্বন নিঃসরণ কমানো হবে ৭০ ভাগ

দাবি না মানলে আমরণ অনশন: হুঁশিয়ারি শিক্ষক-কর্মচারী পরিষদের

প্রতিষ্ঠাবার্ষিকীতে শিশুদের মাঝে ১০ হাজার গাছ বিতরণ বাবুল্যান্ড ইনডোর প্লে-গ্রাউন্ডের

বন্যহাতির পায়ে পিষ্টে মৃত বাংলাদেশিদের ক্ষতিপূরণের দাবি

নয়াপল্টনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে দুই ঘণ্টায় ৮৭ মিলিমিটার বৃষ্টি, সড়কে ভোগান্তি

রাজধানীর সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনায় ডিএমপি কমিশনারের বিশেষ উদ্যোগ

পরশুরাম সমিতি ঢাকার উদ্যোগে আলাউদ্দিন নাসিমকে সংবর্ধনা

উত্তরায় বিআরটি প্রকল্পের প্রকৌশলীকে পিটিয়ে হত্যা: বাসের হেলপার গ্রেপ্তার 

পুরোনো রূপে ফিরছে লালকুঠি

এই বিভাগের সব খবর

শিরোনাম :