দ্বিতীয় দিনের মতো রাস্তায় ৭ কলেজের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুলাই ২০১৯, ১৩:২৪ | প্রকাশিত : ১৬ জুলাই ২০১৯, ১৩:২১

দ্বিতীয় দিনের মতো নীলক্ষেত মোড় অবরোধ করে আন্দোলন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা ১১টার দিকে নীলক্ষেত মোড়ে জড়ো হয়ে আন্দোলনে নামেন তারা। এর ফলে ওই সড়কটি দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

শিক্ষার্থীদের অভিযোগ, ভালো পরীক্ষা দিয়েও স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস বিষয়ে গণহারে ফেল করেছেন তারা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী, কোনো শিক্ষার্থী সিজিপিএ-২ এর কম পেলে পরবর্তী বর্ষে তাকে উত্তীর্ণ করানো হয় না। আগে এ বিষয়ে কোনো নোটিশ না দিয়েই নতুন নিয়ম কার্যকর করা হচ্ছে। এতে বিপাকে পড়েছেন তারা। এই নিয়ম কার্যকরের ফলে অনেক শিক্ষার্থী দ্বিতীয় বর্ষে উত্তীর্ণ হতে পারছেন না।

ঢাকা কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এক ছাত্র বলেন, ‘২০১৮ সালের ডিসেম্বরে আমাদের পরীক্ষা শেষ হলেও ফলাফল প্রকাশিত হয় চলতি বছরের ১৫ জুলাই। আবার এই ফলাফলে আমাদের গণহারে ফেল করানো হয়েছে৷ সিজিপিএ-২ এর কম পেলে আমাদের মানোন্নয়ন পরীক্ষা দেয়ার কোনো সুযোগ নেই আমরা এই নিয়ম চাই না।’

ইডেন মহিলা কলেজের এক শিক্ষার্থী বলেন, স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস একটি সহজ সাবজেক্ট। এ বিষয়ে গণহারে ফেল মেনে নেয়া যায় না। আর সিজিপিএ-২ এর কম পেলে নট প্রোমোটেড, এই বিষয়ে আগে থেকে কিছুই আমাদের জানানো হয়নি। আমরা এর সমাধান চাই।

ঢাকাটাইমস/১৬এপ্রিল/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :