‘শিক্ষার্থীসহ সবাই এগিয়ে এলে ঢাকা ডেঙ্গুমুক্ত হবে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুলাই ২০১৯, ১৮:৪৮

শিক্ষার্থীরা এবং সমাজের সকল স্তরের মানুষ এডিস মশা প্রতিরোধে এগিয়ে এলে রাজধানীকে ডেঙ্গু মুক্ত করা সম্ভব বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।  

রবিবার রাজধানী উত্তরা ক্লাব থেকে রাজউক উত্তরা মডেল স্কুল এণ্ড কলেজ পর্যন্ত শোভাযাত্রার মাধ্যমে জনসচেতনামূলক এক প্রচারাভিযান পরিচালনা করেন ডিএনসিসি। ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে শোভাযাত্রা শেষে কলেজ প্রাঙ্গণে শিক্ষার্থীদের উদ্দেশে মেয়র এসব কথা বলেন।

এ সময় শিক্ষার্থীদের মাঝে এডিস মশা নিধনের উপায় ও রোগের প্রতিকার বিষয়ে প্রচারপত্র বিতরণ, শ্রেণীকক্ষে শিক্ষার্থীদের প্রদর্শন করার জন্য ডিএনসিসি নির্মিত অডিও ভিজ্যুয়ালের ডিভিডি হস্তান্তর করা হয়।

এছাড়া শিক্ষার্থীদের নিজ বাড়ি, বাসার ছাদ, গ্যারেজ, বাগান এবং অন্যান্য স্থানে ডেঙ্গু ও চিকুনগুনিয়া বংশবিস্তার প্রতিরোধে শিক্ষার্থীদেরকে স্ব-উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান ডিএনসিসি মেয়র।

এরপর উত্তরার আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শন করেন মেয়র আতিকুল। স্কুলের মিলনায়তনে শিক্ষার্থীদের উদ্দেশ্যে একই ধরনের প্রচারাভিযান চালানো হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাহারা খাতুন, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুল হাই, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন, স্থানীয় জনপ্রতিনিধি আফসার উদ্দিন খান প্রমূখ।

ঢাকাটাইমস/২১জুলাই/কারই/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :