লক্ষ্মীপুরে ছয় ডেঙ্গু রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুর
 | প্রকাশিত : ২৭ জুলাই ২০১৯, ১৬:১৩

লক্ষ্মীপুর সদর হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ছয়জন। শনিবার বিকাল পর্যন্ত এসব রোগী শনাক্ত করা হয় বলে জানিয়েছেন সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা আনোয়ার হোসেন।

এদের মধ্যে গুরুতর অবস্থায় হোসেন আহমেদ নামে একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

অপর আক্রান্তরা হলেন- সদর উপজেলার চরমনসা এলাকার হোসেন আহমদ, পৌরসভার বাঞ্চানগর এলাকার স্কুলশিক্ষার্থী ফাহিম হোসেন, লাহারকান্দির মাহাবুবুর রহমান, পশ্চিম-লক্ষ্মীপুরের মাহফুজুর রহমান এবং একই উপজেলার বাসিন্দা রোকেয়া বেগম ও হৃদয় হোসেন।

গুরুতর হোসেন আহমদের স্ত্রী ও স্বজনরা জানায়, দীর্ঘদিন ধরে সে চট্টগ্রামের একটি ইটভাটায় শ্রমিকের কাজ করতেন। গত ১০ দিন ধরে প্রচণ্ড জ্বরে ভুগছেন। পরে বৃহস্পতিবার সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষা করার পর ডেঙ্গু জ্বর শনাক্ত করে চিকিৎসক। তার-হাত-পা-মুখসহ শরীরের বিভিন্ন স্থানে ক্ষত চিহ্ন দেখা দেয়।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, গত কয়েকদিন ধরে জ্বরে আক্রান্ত হয়ে বেশকিছু রোগী ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে শনিবার বিকালে পর্যন্ত ছয়জনের শরীরে ডেঙ্গু আক্রান্ত রোগী হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে হোসেন আহমদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তার অবস্থায় গুরুতর।

(ঢাকাটাইমস/২৭জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত