বিএসএমএমইউতে ২৪ ঘণ্টায় ৫০ ডেঙ্গু রোগী ভর্তি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০১৯, ১৮:১৫

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ২৪ ঘণ্টায় ৫০ জন নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন।  রবিবার সকাল ৮ থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত এসব রোগী ভর্তি হন। এ নিয়ে বিএসএমএমইউতে ডেঙ্গুতে আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা হলো ১৬১ জন। মেডিসিন ওয়ার্ড, শিশু ওয়ার্ড, ডেঙ্গু চিকিৎসা সেল, কেবিন, আইসিইউ ও এসডিইউতে এ সকল রোগী ভর্তি আছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু চিকিৎসা সেলে ডেঙ্গুতে আক্রান্ত ৩৫৯ রোগী সেবা নিয়েছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৯৮ জন।

বর্তমানে বিএসএমএমইউয়ের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে আইসিইউতে একজন এবং এইচডিইউতে ছয়জন রোগী ভর্তি আছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া ডেঙ্গু রোগীদের চিকিৎসার বিষয়ে সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছেন। ডেঙ্গুরোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে শয্যা সংখ্যা ১৫০ থেকে ২০০ শয্যায় উন্নীত করা হয়েছে। ডেঙ্গুসেলের মাধ্যমে ভর্তিকৃত রোগীদের পরীক্ষা-নিরীক্ষা, ওষুধ, স্টেশনারিসহ চিকিৎসাসেবা, বেড ভাড়া এমনকি আইসিইউ এবং এইচডিইউ সেবাও বিনামূল্যে দেয়া হচ্ছে। এছাড়াও ডেঙ্গু সেলে আসা রোগীদের প্রাথমিকভাবে সিবিসি, এনএস১, আইজিএম, আইজিএম ও আইজিজি বিনামূল্যে করা হচ্ছে।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র শেখ কামালের ৭০তম জন্মজয়ন্তী উপলক্ষে বিএসএমএমইউয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। সোমবার সকালে ধামমন্ডির আবাহনী মাঠ সংলগ্ন আবাহনী ক্লাব প্রাঙ্গণে শেখ কামালের প্রতিকৃতিতে কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বে বিএসএমএমইউয়ের শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীবৃন্দ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন।
 
ঢাকাটাইমস/০৫ আগস্ট/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :