ধর্মীয় সম্প্রীতি নিয়ে এক্সপ্রেশানসের সেমিনার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ আগস্ট ২০১৯, ১৯:১২

রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘স্টুডেন্ট লিডারশিপ ডেভেলপমেন্ট ওয়ার্কশপ’-এর অধীনে ‘ঢাকা স্টুডেন্ট ও পুলিশ এনগেজমেন্ট’ শীর্ষক একটি সেমিনার রবিবার অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশে অবস্থিত যুক্তরাষ্ট্র দূতাবাসের সহায়তায় এক্সপ্রেশানস্ লিমিটেড এই সেমিনারটির আয়োজন করে।

দেশপ্রেম ও ধর্ম, আন্তর্জাতিক সম্পর্ক, র‌্যাডিক্যালাইজেশন ও কাউন্টার র‌্যাডিক্যালাইজেশন, বাংলাদেশে পুলিশি কার্যক্রম, ধর্মীয় সম্প্রীতি ও অসহিষ্ণুতার মতো এমন ৬টি বিষয় সেমিনারটির আলোচ্য সূচিতে অন্তর্ভুক্ত ছিল।

পূর্বে অনুষ্ঠিত ওয়ার্কশপটিতে অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীরা যা শিখেছিলেন এই সেমিনারটির মাধ্যমে মূলত সেসব বিষয় তারা আগত অতিথিদের সামনে তুলে ধরেন। কর্মশালায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের মধ্যে অনেকেই এমন কিছু প্রকল্প উপস্থাপন করেন যা তারা নিজ নিজ বিশ^বিদ্যালয় এবং শহরে প্রয়োগ করতে চান। আবার সোশ্যাল মিডিয়াকে উপজীব্য করে এমন কিছু পেজও উপস্থাপন করা হয় যার মাধ্যমে জনসাধারণ বিভিন্ন ধর্মের শান্তির বাণী তুলে ধরতে পারবেন। সেমিনারে অংশগ্রহণকারী উল্লেখযোগ্য সংখ্যক ছাত্র-ছাত্রী বিভিন্ন মাদ্রাসা, বিদ্যালয় এবং বিশ^বিদ্যালয়ে এ রূপ কর্মশালার আয়োজন করতে আগ্রহ প্রকাশ করেন।

বাংলাদেশ পুলিশ-এর কাউন্টার টেরোরিজমইউনিট-এর জেষ্ঠ্য এসিপি ওয়াহিদুজ্জামান নূর, গাজী টেলিভিশন-এর প্রধান সম্পাদক ইশতিক রেজা, অভিনেতা ফেরদৌস আহমেদ এবং নারী নেত্রী ও লেখক মালেকা বেগম সেমিনারে অতিথি এবং বক্তা হিসেবে উপস্থিত ছিলেন।

অন্যান্যের মধ্যে সাইকিয়াট্রিস্ট ও লেখক সৈয়দা রেজওয়ানা হক, লিপিং বাউন্ডারিজ-এর প্রতিষ্ঠাতা সাগুফা হোসাইন, ইসলামিক ফাউন্ডেশন-এর পরিকল্পনা বিভাগের পরিচালক রফিকুল ইসলাম, বাংলাদেশ হিন্দু-খিস্টান-বৌদ্ধ মাইনরিটি কমিউনিটির প্রতিনিধি কাজল দেবনাথ এবং ক্রিমিনোলজি বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা রহমান সেমিনারে উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৫আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :