বশেমুরবিপ্রবি ভিসির পদত্যাগ দাবি যবিপ্রবি সাংবাদিক সমিতির

যবিপ্রবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২৭

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য ড. খোন্দকার নাসির উদ্দিনের পদত্যাগ দাবিতে মানববন্ধন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি (যবিপ্রবিসাস)। 

বৃহস্পতিবার বেলা ১২টায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়।

এ সময় বশেমুরবিপ্রবি শিক্ষার্থী ও ক্যাম্পাসে কর্মরত সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কারের মাধ্যমে হয়রানিতে জড়িতদের শাস্তি, দৈনিক আলোকিত বাংলাদেশের সাংবাদিক শামস জেবিনের ওপর হামলার বিচার ও ক্যাম্পাসে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করা এবং উপাচার্যের পদত্যাগের দাবি করেন যবিপ্রবিসাসের সাংবাদিক নেতারা।

তারা আরো বলেন, জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করেই বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের দায় এরাতে পারেন না। শির্ক্ষাথীদের উপর তারা যে হয়রানি ও মানসিক র্নিযাতন করেছে তার সমুচিত জবাব দিতে হবে। অন্যথায় আমরা আরো কঠোর আন্দোলনে যাবো।

এ সময় তারা বশেমুরবিপ্রবি উপাচার্যের বিভিন্ন অপকর্মের কথা উল্লেখ করেন এবং শির্ক্ষাথীদের সাথে অশোভন আচরনের নিন্দা জ্ঞাপন করে তার পদত্যাগ দাবি করেন এবং বিশ্ববিদ্যালয়ে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করার দাবি জানান।

সমাবেশে যবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি রাসেল আহমেদ, সাধারণ সম্পাদক মোসাব্বির হোসেন, অর্থ সম্পাদক নাজমুল হোসেন, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শরীফা সুলতানা মুক্তা, সদস্য ম.: তোফায়েল প্রধান প্রমুখ বক্তব্যে দেন।

এদিকে বুধবার (১৮ সেপ্টেম্বর) বশেমুরবিপ্রবির  রেজিস্ট্রার ড. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়। এর আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাসের জেরে গত ১১ সেপ্টেম্বর তাকে বহিষ্কার করা হয়েছিল।

ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :