পরিচ্ছন্ন ফরিদপুর গড়তে জেলা প্রশাসকের উদ্যোগ

বিশেষ প্রতিনিধি, ফরিদপুর
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩৫

এবার পরিচ্ছন্ন শহর গড়ে তোলাকে ‘চ্যালেঞ্জ’ হিসেবে নিয়েছেন ফরিদপুরের জেলা প্রশাসক। বাসা-বাড়ি, হাসপাতাল-ক্লিনিক,বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান থেকে প্রতিদিন নিয়মিত বর্জ্য সংগ্রহ, ড্রেন পরিষ্কার রাখা ও এলাকাভিত্তিক ময়লার ভাগাড়গুলো পরিচ্ছন্ন রাখতে তৎপরতা বাড়ানো হচ্ছে।

এছাড়াও পরিচ্ছন্ন শহর ও গ্রিন ফরিদপুর গড়তে নানা ধরনের টেকসই কার্যক্রম হাতে নিচ্ছে জেলা প্রশাসন।

মহল্লাভিত্তিক কমিটি গঠনের মাধ্যমে পৌরসভার পরিচ্ছন্ন কার্যক্রমকে গতিশীল করা এবং ব্যাপক জনসচেতনতা তৈরির মাধ্যমে টেকসই পরিচ্ছন্ন কার্যক্রম চালাবে জেলা প্রশাসন। আর এ কাজে পৌরসভার নিয়মিত পরিচ্ছন্নতা কার্যক্রমের সাথে সম্পৃক্ত করা হয়েছে ফরিদপুরের ২১টি স্বেচ্ছাসেবী সংগঠনকে।

সোমবার বিকাল ৫টায় পরিচ্ছন্ন ফরিদপুর গঠনের লক্ষ্যে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক অতুল সরকার দ্বিতীয়বারের মতো জেলার স্বেচ্ছাসেবী সংগঠনসমূহের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।

এসময় ফরিদপুর পৌরসভার মেয়র মাহাতাব আলী মেথু সমন্বিত এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বক্তব্য দেন।

সভায় জেলার ২১টি স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি/সাধারণ সম্পাদক টেকসই পরিচ্ছন্ন শহর গঠনে তাদের বিভিন্ন ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জেলা প্রশাসককে জানান।

জেলা প্রশাসক অতুল সরকার বলেন, ‘আমাদের যুবারা চাইলে সব পারে। পরিচ্ছন্ন শহর এখন সময়ের দাবি। আর সমন্বিত টেকসই উদ্যোগই পারে এ শহরকে পরিচ্ছন্ন নগরে পরিণত করতে। পুরোপুরি সফল হতে সময় লাগবে। তবে সকলে মিলে আন্তরিকভাবে কাজ করলে আমরা সফল হব।’  

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  রোকসানা রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসলাম মোল্লা, ফরিদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক সমকালের জেলা প্রতিনিধি হাসানুজ্জামান ও বাংলাদেশ টেলিভিশনের জেলা প্রতিনিধি সাজ্জাদ হুসাইন বাবু প্রমুখ।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :