ডাবল সেঞ্চুরির পরও অনিশ্চিত ইমরুল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৯, ১৩:৪১

বাংলাদেশ ক্রিকেট দলে সবচেয়ে উপেক্ষিত নাম কোনটি? এমন প্রশ্নের জবাবে সবাই একতালে উত্তর দিবে ইমরুল কায়েস। ক্রিকেট যেকোনো ফরম্যাটেই কোনোক্রমে ব্যর্থ নন এই বাঁহাতি ব্যাটসম্যান। বারবার বাইশ গজে নিজের ক্ষুরধার ব্যাটিংয়ের পারফরম্যান্স দেখালেও প্রতিবারই বোর্ড কর্তৃক অবহেলার শিকার হন তিনি। এই মারকুটে ব্যাটসম্যান চলতি বছরে একটি ম্যাচের জন্যও টাইগার টিমের হয়ে মাঠে নামতে পারেন নি।

মাস দুয়েক আগে ছেলের ডেঙ্গু জ্বর থাকায় ক্রিকেট থেকে কিছুটা দূরেই ছিলেন ইমরুল। কিন্তু মাঠে ফিরেই নিজেকে জাত ব্যাটসম্যান হিসেবে প্রমাণ করলেন ক্রিকেট ময়দানে। খুলনার হয়ে এনসিএলে মাঠে নেমে প্রথম ম্যাচেই হাঁকালেন ডাবল সেঞ্চুরি। এরপরও ভারত সিরিজে স্কোয়াডে জায়গা হবে কি না তা নিয়ে অনিশ্চয়তা প্রকাশ করছে বিসিব নির্বাচকরা। তাদের মতে, ইমরুলকে আরো পর্যবেক্ষণে রাখা উচিত।

অথচ তামিম ইকবালের পার্টনার হিসেবে ইমরুল কায়েসই সবচেয়ে বেশি সফল। দলের প্রয়োজনেই মাঠে নামেন তিনি। আবার অকারণে হারিয়েও যান পরের সিরিজেই। সম্প্রতি ৩০৯ বলে ১৯ চার ও ৬ ছক্কায় ২০২ রানে অপরাজিত ইনিংস খেলেন কায়েস। সন্তানের অসুস্থতা নিয়ে সংগ্রামের পর ফিরে এসেই এমন দুর্দান্ত ইনিংসটি তার ক্যারিয়ারের দ্বিতীয় সেরা ইনিংস।

প্রায় পৌণে সাত ঘন্টা ব্যাট করেছেন তিনি। ফিটনেসের কমতি না থাকার পরও বিসিবি নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু তাকে নিয়ে কোনো নিশ্চিয়তামূলক মন্তব্য করতে রাজি নন। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘ইমরুল কায়েস ডাবল সেঞ্চুরি করেছে। এখন মাত্র একটি রাউন্ড গিয়েছে। বলা মুশকিল। আরেকটি রাউন্ড গেলে তারপর বোঝা যাবে অনেক। ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স কিন্তু একটু অন্যরকম। এখানে কিন্তু নিজের সক্ষমতা এবং নিজেকে মানিয়ে নেওয়া সহজ নয়।’

(ঢাকাটাইমস/১৬ অক্টোবর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :