‘সোনার বাংলা গড়তে যুবকদের আত্মশক্তির বিকাশ চাই’

বিশেষ প্রতিনিধি, ফরিদপুর
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯, ১৯:২৭

‘সরকার যুব উন্নয়নকে বিশেষ গুরুত্ব দিয়েছে। সরকারের চলতি বাজেটে প্রশিক্ষণ ও আত্ম-কর্মসংস্থানের লক্ষ্যে মোট ২০০ কোটি টাকা অতিরিক্ত বরাদ্দ দেয়া হয়েছে। যুবকরাই আমাদের ভবিষ্যৎ। তাই তাদের আত্মশক্তির বিকাশ ও সৃজনশীলতাকে বিকশিত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য আমাদের সবার একযোগে কাজ করা প্রয়োজন।’

যুব উন্নয়ন অধিদপ্তর, ফরিদপুরের উপ-পরিচালক এ.এস.এম মঈনুল আহসানের সভাপতিত্বে বৃহস্পতিবার এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অতুল সরকার এসব কথা বলেন।

‘আলোকে রাসিন’ এবং ‘যুব উন্নয়ন অধিদপ্তর, ফরিদপুরের আয়োজনে এবং ‘আমার অধিকার ফাউন্ডেশন’র সহযোগিতায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ’যুব তহবিল, যুব কর্মসংস্থান, যুব অধিকার, যুব পলিসি, প্রান্তজনের অধিকার-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে যুবজনের ভাবনা’ শীর্ষক এ সভা হয়।

জেলা প্রশাসক বলেন, ‘দেশ গড়ার কাজে ঐক্যবদ্ধ প্রয়াসের কোন বিকল্প নেই। যুবকদের প্রতি অবহেলা নয়, দেশের এক-তৃতীয়াংশ জনগোষ্ঠী যুবসমাজকে দেশ গড়ার কাজে দক্ষ ও সম্পৃক্ত করতে হবে। তাদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনার জাগরণ সৃষ্টি করতে হবে। এর মাধ্যমেই কমে আসবে মাদকাসক্তি ও জঙ্গিবাদে যুক্ত হওয়ার প্রবনতা। এটি আমাদের অন্যতম জাতীয় অগ্রাধিকার।’

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- রাসিন’র নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা।

বিশেষ অতিথির বক্তব্য দেন- ফরিদপুর জেলা যুবলীগের আহ্বায়ক এ এইচ এম ফোয়াদ প্রমুখ।

মতবিনিময় সভার কী নোট পেপার উপস্থাপন করেন- অমিত ঘোষ ও সুমাইয়া জাবিন এবং সমৃদ্ধ বাংলাদেশ গঠনে যুবজনের ভাবনার সুপারিশসমূহ তুলে ধরেন ফাহমিদ সৃষ্টি, ডা. ফাল্গুনী আলম, বৃন্ত দাস বাঁধন, খায়রুল আলম হিমালয়, সানজিদা খান উষা ও সাবেকুন নাহার প্রান্ত।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :