সম্মেলনকে ঘিরে ৬ স্তরের নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০১৯, ১২:৩৫

আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের দশম সম্মেলনকে ঘিরে ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিচ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে নেতাকর্মীরা প্রবেশ করছেন সম্মেলনস্থলে।

বুধবার সকাল থেকেই ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক নিরাপত্তা চোখে পড়েছে।

সম্মেলনে যোগ দিতে দেশের বিভিন্ন বিভাগ, জেলা, থানা ও ওয়ার্ডের ব্যানারে নেতাকর্মীরা সম্মেলনস্থলে এসে পৌঁছান।

সম্মেলনস্থল ও আশপাশের এলাকার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বলেন, ‘সম্মেলনস্থলকে কেন্দ্র করে পুলিশের পক্ষ থেকে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া অন্যান্য গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে দুই স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া পোশাকে ও সাদা পোশাকে সব ধরনের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তায় নিয়োজিত আছেন। তারা সর্বক্ষণিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।’

সরেজমিনে দেখা যায়, সোহরাওয়ার্দী উদ্যানের ভেতরে, বাইরে, ঢাকা বিশ্ববিদ্যলয়ের টিএসসি চত্ত্বর থেকে শাহবাগসহ আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সদস্য নিরাপত্তার দায়িত্বে আছেন। টিএসসি চত্ত্বর থেকে বাংলা একাডেমিমুখী সড়কে কোনো ধরনের যান প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

সম্মেলনস্থলে প্রবেশের ক্ষেত্রেও নিচ্ছিদ্র তল্লাশির পাশাপাশি, গ্যাস লাইট, সিগারেট কিংবা কোনো দাহ্য পদার্থ নিয়ে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

ঢাকাটাইমস/৬নভেম্বর/কারই/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :