এ কেমন বর্বরতা!

আতাউর রহমান সানী, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৯, ১৭:৪৯

নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক মৎস চাষিকে গাছের সঙ্গে বেঁধে পাশবিক নির্যাতন চালিয়েছে একদল সন্ত্রাসী। তার মৎস খামার জবরদখলের পর মাছ লুট করে উল্টো চুরির অপবাদ দিয়ে ফজরের সময় মসজিদ থেকে ডেকে নিয়ে তাকে গাছের সঙ্গে বেঁধে রেখে নির্যাতন চালায় তারা। বিষয়টি নিয়ে পুলিশের কাছে সহযোগিতা না পেয়ে সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেন ওই ভুক্তভোগী।

নির্যাতিত ওই মৎস চাষির নাম মজনু চৌধুরী। তিনি উপজেলার আতলাপুর গ্রামের মৃত রমিজ উদ্দিনের ছেলে।

মজনু চৌধুরী কান্নাজড়িত কন্ঠে অভিযোগ করেন, তিনি একজন গরিব মানুষ। মিজানুর রহমান নামে এক ব্যক্তির বাড়িতে আশ্রিত হয়ে কেয়ারটেকার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। জীবিকার প্রয়োজনে কৃষি কাজ, মাছ চাষ ও তরকারি চাষ করেন। বাড়ির মালিক মিজানুর রহমান ও স্ত্রী মেহেরুন্নেছা মারা যাওয়ার পর থেকেই ওই এলাকার মজিবুর রহমানের ছেলে মাহাবুর, মোহাম্মদ মিয়ার ছেলে আকবর মিয়া, আইয়ুব মিয়া, ইয়ানুছ মিয়ার ছেলে মাজাহারুল ও নাজমুলসহ তাদের নিয়োজিত সন্ত্রাসী বাহিনী বাড়িঘর জবরদখল করতে মজনু চৌধুরীকে নানাভাবে হয়রানি ও নির্যাতন চালিয়ে আসছে।

পূর্বশত্রুতার জের ধরে প্রতিপক্ষের সন্ত্রাসীরা ফজরের নামাজ পড়া অবস্থায় মসজিদ থেকে ডেকে নিয়ে এসে মোশারফ হোসেনের সঙ্গে মজনু চৌধুরীকেও চুরির অপবাদে নারিকেল গাছের সঙ্গে বেঁধে ফেলে। পরে পাশবিক নির্যাতন চালায় নির্যাতনকারীরা।

অভিযুক্তদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তারা কথা বলতে রাজি হননি।

ভোলাব তদন্ত কেন্দ্রের ইনচার্জ শফিকুল ইসলাম বলেন, আমি সবেমাত্র যোগদান করেছি। বিষয়টি আমার জানা নেই। এ ধরনের ঘটনা ঘটিয়ে থাকলে অব্যশই কঠোর ব্যবস্থা নেয়া হবে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, এ ব্যাপারে তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে ইতোমধ্যে পুলিশকে নির্দেশনা দেয়া হয়েছে।

ইউএনও মমতাজ বেগম বলেন, অভিযোগটি পেয়ে সঙ্গে সঙ্গে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাসানকে বিষয়টি নিয়ে ব্যবস্থা নিতে বলা হয়েছে। ব্যবস্থা না নিলে সড়েজমিনে এসিল্যান্ডকে পাঠিয়ে ব্যবস্থা নেয়া হবে। নির্যাতন, জুলুমবাজ ও দখলবাজদের কোন ছাড় দেয়া হবে না।

(ঢাকাটাইমস/১১নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

রাজশাহীর কোন আম কবে বাজারে আসবে

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

এই বিভাগের সব খবর

শিরোনাম :