ইতালিতে বেগমগঞ্জ ওয়েলফেয়ারের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২০, ২২:৫৭

ঐতিহ্যবাহী বেগমগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন রোম ইতালি তাদের তৃতীয় বর্ষ উপলক্ষে আলোচনা সভা ও মিলনমেলার আয়োজন করেছে। সম্প্রতি রাজধানী রোমের পিয়াচ্ছা ভিক্টোরিয়ার ফুড অফ রোমা রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোস্তাকুর রহমান পারভেজ।

সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব লিটন।

আয়োজনের প্রধান সমন্বয়কারী ছিলেন ব্যবসায়ী তৌহিদ কাদের ও মোহাম্মদ হোসাইন।

বক্তব্য দেন বৃহত্তর নোয়াখালী সমিতির সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক মাইন উদ্দিন লিটন, নোয়াখালী জেলা সমিতির সভাপতি নুরুল আবছার, বাংলাদেশ সমিতি ইতালির সহসভাপতি জামাল উদ্দিন, বৃহত্তর নোয়াখালী ব্যাংকার সমিতির সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক সুমন মিয়া, নোয়াখালী জেলা সমিতির সাংগঠনিক সম্পাদক আব্দুল মোমিন, স্থায়ী কমিটির সদস্য রায়হান কামাল, সাবেক ছাত্র নেতা আনোয়ারুল হক লিটন, বিশিষ্ট ব্যবসায়ী রহিম উল্লাহ, বাহার উদ্দিন।

বক্তারা বলেন, ইতালিতে বৃহত্তর নোয়াখালীবাসী বাংলাদেশি কমিউনিটির শুরু থেকেই বিশেষ অবদান রেখে যাচ্ছে। তবে ঐক্যমতের দৃঢ়তা না থাকায় অনেক ক্ষেত্রেই বিভক্তির জন্ম হয়েছে। এই বিভক্তি নিজেদের পারস্পরিক সম্পর্ক উন্নয়নে যেমন বাধা তেমনি সামাজিকভাবেও মর্যাদা দিতে ব্যর্থ। কাজেই বৃহত্তর নোয়াখালীর প্রতিটি অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোকে একটি ঐক্যবদ্ধ ভিত্তির উপর প্রতিষ্ঠিত করার প্রতি আহ্বান জানান।

এদিকে আলোচনার শেষে বেগমগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পুরনো কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটিতে পুনরায় সভাপতি মোস্তাকুর রহমান পারভেজ ও সাধারণ সম্পাদক হিসেবে আব্দুল মোতালেব লিটন নির্বাচিত হন।

আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালির যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কাশেম, ব্যবসায়ী রহমত উল্লাহ মোহসিন, সিরাজুল্লাহ পঞ্চায়েত, আনোয়ার আজিম সিমনে, আবুল আহসান মিনু, ওমর ফারুক পিন্টু, সোহেল চৌধুরী, বেলাল হোসেন, খোরশেদ আলম, শাহাদাত হোসেন, মজিবর, আনোয়ার হোসেন, সোহাগ, জামশেদসহ অনেকে। 

আগামী ১৫ দিনের মধ্যে নবগঠিত এই সংগঠনের পূর্ণাঙ্গ কার্যকরী পরিষদের নাম ঘোষণা করা হবে বলেও জানানো হয়।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :