সুলতান পদক পেলেন চিত্রশিল্পী ফরিদা জামান

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২০, ২০:১৩

১২ দিনব্যাপী সুলতান মেলা সোমবার সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের অধ্যাপক চিত্রশিল্পী ডক্টর ফরিদা জামানকে ‘সুলতান পদক-২০২০’ প্রদান করেন। এবারের মেলা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ করা হয়। 

অনুষ্ঠানে আরো ছিলেন- জেলা পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেন বিশ্বাস, জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক কাজী মাহবুবুর রশিদ, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, সুলতান ফাউন্ডেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক হাসানুজ্জামান, শিল্পকলা একাডেমির কর্মকর্তা সুজন মাহমুদ প্রমুখ।

প্রধান অতিথি প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নতি হয়েছে। যোগাযোগ ব্যবস্থা, শিক্ষাপ্রতিষ্ঠান, নদীখনন, সেতু ও ব্রিজ নির্মাণসহ মানুষের কর্মসংস্থানের লক্ষ্যে সরকার নানা পরিকল্পনা গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় এখন গ্রামেও উন্নয়নের ছোঁয়া লেগেছে।

তিনি আরো বলেন, আপনারা নিশ্চিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দেশ নিরাপদে আছে, নিরাপদে থাকবে।

চিত্রশিল্পী অধ্যাপক ডক্টর ফরিদা জামান তার প্রতিক্রিয়ায় বলেন, আমি সুলতান পদক পেয়ে খুবই আনন্দিত। আমি ছোট বেলায় এসএম সুলতানকে দেখার সুযোগ পেয়েছি। তার সাথে কথা বলে অনুপ্রাণিত হয়েছি। তিনি শিশুদের খুব ভালোবাসতেন এবং তাদের জন্য আজীবন কাজ করেছেন। আমাদেরও উচিৎ শিশুদের প্রতি খেয়াল রাখা ও সঠিকভাবে বড় করে তোলা।

গত ১৬ জানুয়ারি বিকালে নড়াইলের সুলতান মঞ্চ চত্বরে পায়রা ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি খুলনা বিভাগীয় কমিশনার আনোয়ার হোসেন হাওলাদার ও সম্মানিত অতিথি খুলনা রেঞ্জের ডিআইজি মহিদ উদ্দিন।

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৫তম জন্মজয়ন্তী উপলক্ষে জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এ মেলা অনুষ্ঠিত হয়।

এসএম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের মাছিমদিয়ায় জন্মগ্রহণ করেন। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোর সম্মিলিত হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :