বিসিএলে খেলবেন তামিম-মুশফিক-রিয়াদরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২০, ২০:২৫

আগামী ৩১ জানুয়ারি শুরু হবে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক প্রথম শ্রেণির টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)। সোমবার অনুষ্ঠিত হয়েছে এই টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট। এখান থেকে দলগুলো নিজেদের পছন্দ মতো ক্রিকেটারদের বেছে নিয়ে দল গঠন করেছেন।

জাতীয় দলের খেলোয়াড়সহ মোট ৫৪ জন ক্রিকেটার এবারের বিসিএলে দল পেয়েছেন। এই টুর্নামেন্টে খেলবেন সিনিয়র ক্রিকেটার তামিম, মুশফিক, রিয়াদ, ইমরুলরা। সেই সঙ্গে জাতীয় দলে খেলা বেশ কিছু তরুণ ক্রিকেটারও দল পেয়েছেন।

আগের আসরে খেলা ক্রিকেটারদের মধ্যে ৬ জন করে ধরে রেখেছে চার দল। ড্রাফট থেকে বেছে নেয়া হয়েছে বাকি ৩০ জনকে। তিন রাউন্ডের এ টুর্নামেন্টে জাতীয় দলের খেলোয়াড়রা খেলবেন প্রথম ও তৃতীয় রাউন্ডে। পাকিস্তান সফরের কারণে দ্বিতীয় রাউন্ডের ম্যাচ খেলা হবে না তাদের।

এদিকে ম্যাচ ফি বাড়ছে বিসিএলেও। জাতীয় লিগে খেলোয়াড়রা পেয়েছিলেন ম্যাচ প্রতি ৬০ হাজার টাকা করে। বিসিএলে পেতে পারেন ৬৫ হাজার টাকা করে।

বিসিএলে কেমন হলো চার দলের স্কোয়াড?

বিসিবি উত্তরাঞ্চল

লিটন দাস, তাসকিন আহমেদ, সুমন খান, রনি তালুকদার, মাহিদুল ইসলাম, তানভীর হায়দার, সনজিত সাহা, রিশাদ হোসেন, জহুরুল ইসলাম, সালাউদ্দিন শাকিল, এনামুল হক জুনিয়র, মিজানুর রহমান, হোসেন আলী ও মুক্তার আলী।

ধরে রাখা খেলোয়াড়: মুশফিকুর রহিম, আরিফুল হক, নাঈম ইসলাম, জুনায়েদ সিদ্দিকী, সানজামুল ইসলাম, ইবাদত হোসেন।

বিসিবি দক্ষিণাঞ্চল

মাহমুদউল্লাহ, ফজলে রাব্বী, শামসুর রহমান, ফরহাদ রেজা, আল আমিন জুনিয়র, কামরুল ইসলাম, নাসুম আহমেদ, শাহরিয়ার নাফীস, রবিউল হক, ইরফান সুক্কুর, আমিনুল ইসলাম, মাহমুদুল হাসান, রুবেল মিয়া।

ধরে রাখা খেলোয়াড়: আবদুর রাজ্জাক, আল আমিন, এনামুল হক, মেহেদী হাসান, নুরুল হাসান, শফিউল ইসলাম।

ওয়ালটন মধ্যাঞ্চল

মোহাম্মদ মিঠুন, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, রকিবুল হাসান, মুকিদুল ইসলাম, জাকের আলী, নাঈম শেখ, নাজমুল ইসলাম, ইরফান হোসেন, আবদুল মুজিব, সোহরাওয়ার্দী শুভ, শরিফুল ইসলাম, আকবর আলী, মেহেদী হাসান মিরাজ।

ধরে রাখা খেলোয়াড়: সাইফ হাসান, শুভাগত হোম, তাইবুর রহমান, নাজমুল হোসেন, আরাফাত সানি, শদিউল ইসলাম।

ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল

রুবেল হোসেন, ইয়াসির আলী চৌধুরী, হাসান মাহমুদ, পিনাক ঘোষ, তাইজুল ইসলাম, জাকির হাসান, তানভীর ইসলাম, নাসির হোসেন, অমিত হাসান, রাজা, ইমানুর উজ জামান, খালেদ আহমেদ, রনি চৌধুরী।

ধরে রাখা খেলোয়াড়: তামিম ইকবাল, ইমরুল কায়েস, আবু জায়েদ, আফিফ হোসেন, মুমিনুল হক, নাঈম হাসান।

(ঢাকাটাইমস/২৭ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :