চোটের কবলে পড়ে মাঠের বাইরে দেম্বেলে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩৪ | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০২০, ১১:২৬

বার্সেলোনা অনুরাগীদের জন্য দুঃসংবাদ। হ্যামস্ট্রিংয়ে অস্ত্রোপচারের জন্য ছয় মাস মাঠের বাইরে ফরাসি তারকা ওসমানে দেম্বেলে। চিকিৎসকদের পরামর্শমতো আগামী কয়েক মাস অর্থাৎ চলতি মৌসুম তো বটেই, এমনকি আগামী মৌসুমের শুরুটাও মাঠের বাইরেই কাটবে ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের সদস্যের। হাঁটুর চোটের কারণে অনির্দিষ্ট সময়ের জন্য অনিশ্চিত উরুগুয়ে স্ট্রাইকার লুইস সুয়ারেজ। এর মধ্যে দেম্বেলের অনুপস্থিতি কাতালান ক্লাবে যে চিন্তা বাড়াল, তা আর বলের অপেক্ষা রাখে না।

অস্ত্রোপচারের ফলে আসন্ন ইউরোতেও মাঠের বাইরে কাটাতে হবে আপফ্রন্টের এই ফুটবলারকে। মঙ্গলবার এক বিবৃতি মারফত দেম্বেলের অস্ত্রোপচার ও শারীরিক অবস্থার কথা জানিয়েছে কাতালান ক্লাবটি। বার্সেলোনা বিবৃতিতে বলেছে, ‘আমাদের প্রথম একাদশের ফুটবলার ওসমানে দেম্বেলের ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে অস্ত্রোপচার সফল হয়েছে। ফরাসি তারকাকে ছয় মাস মাঠের বাইরে থাকতে হবে।’

২০১৭ জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড থেকে রেকর্ড ১৪৭ মিলিয়ন ইউরো অর্থের বিনিময়ে বার্সায় যোগদান করেছিলেন ফরাসি তারকা। কিন্তু কাতালান ক্লাবে যোগদানের পর থেকেই হ্যামস্ট্রিং সমস্যায় জর্জরিত দেম্বেলে। চলতি মেসৈুমে বার্সেলোনার হয়ে মাত্র ৯টি ম্যাচে মাঠে নামতে পেরেছেন তিনি। চোট সারিয়ে সম্প্রতি সুস্থ হয়ে উঠেছিলেন, কিন্তু গত সপ্তাহে অনুশীলনে ফের চোট পেয়ে বসেন বিশ্বজয়ী ফরাসি তারকা। প্রথম মৌসুমেও হ্যামস্ট্রিং সমস্যার কারণে একইভাবে চার মাস মাঠের বাইরে কাটাতে হয়েছিল দেম্বেলেকে।

চোট সারিয়ে দেম্বেলের দলে ফেরা নিয়ে অত্যন্ত উৎসুক ছিলেন বার্সার নয়া কোচ কিকে সেতিয়েন। কিন্তু চলতি মৌসুমে দেম্বেলের মাঠে ফেরা আর সম্ভব না হওয়ায় পরিবর্তন খুঁজতে ইতিমধ্যেই আসরে নেমে পড়েছে লা-লিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তবে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সবুজ সংকেত পাওয়ার পরই পরিবর্ত নয়া ফুটবলারকে চুক্তিবদ্ধ করাতে পারবে তারা। রিয়াল সোসিয়েদাদ ফরোয়ার্ড উইলিয়ান জোস, আলাভেস স্ট্রাইকার লুকাস পেরেজ রয়েছে বার্সেলোনার নজরে। তবে নয়া ফুটবলারকে কেবল চ্যাম্পিয়ন্স লিগে ব্যবহার করতে পারবেন না স্প্যানিশ জায়ান্টরা।

(ঢাকাটাইমস/১২ ফেব্রুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :