তাহিরপুর কলেজে হামলা, অস্ত্রসহ আটক ১

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০২০, ২১:০৬

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প মাধ্যমিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রের ওপর হামলার ঘটনা ঘটেছে। বুধবার দুপুর ১টায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় কলেজের ভেতর থেকে সিহাব সারোয়ার শিপু নামে একজনকে একটি বিদেশি চাইনিজ কুড়াল ও অন্যান্য দেশীয় অস্ত্রসহ আটক করেছেন কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

কলেজের ছাত্রছাত্রী ও এলাকাবাসী বলছে, আটক শিহাব সারোয়ার শিপু ওই প্রতিষ্ঠানের নবম শ্রেণির ছাত্র। প্রায় এক বছর আগে সিলেটের একটি বিদ্যালয়ে পড়াশোনা চলাকালে পিস্তল ও ইয়াবাসহ শিপুকে গ্রেপ্তার করে র‌্যাব। এ ঘটনায় শিপুকে সিলেট থেকে বহিষ্কার করার পর তার বাবা আজাদ মিয়া টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প মাধ্যমিক স্কুল অ্যান্ড কলেজে নিয়ে শিপুকে নবম শ্রেণিতে ভর্তি করেন।

চাইনিজ কুড়াল নিয়ে রাস্তাঘাটে কলেজছাত্রীদের উত্ত্যক্ত করা শুরু করে। বুধবার দুপুরে টেকেরঘাট কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র মিতুন তার অন্যায় কর্মকাণ্ডের প্রতিবাদ করে। এ ঘটনার জের ধরে শিপু একটি চাইনিজ কুড়াল ও একটি দেশি অস্ত্র নিয়ে মিথুনের ওপর হামলা করে তাকে আহত করে। এ সময় কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের সহযোগিতায় মিথুন প্রাণে রক্ষা পায়।

হামলার পর সবাই মিলে শিপুকে অস্ত্রসহ আটক করে বেঁধে রাখেন। খবর পেয়ে পুলিশ ও এলাকার লোকজন ঘটনাস্থলে যায়। পরে কলেজ পরিচালনা কমিটির সদস্যদের নিয়ে বিকাল ৩টায় সালিশ হয়। সালিশে কোনো সুষ্ঠু সমাধান না হওয়ায় কলেজ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেন। বর্তমানে শিপু পুলিশ হেফাজতে রয়েছে।

ওই স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক আজিজুল হক বলেন, আমি ও অন্যান্য ছাত্ররা মিলে কলেজছাত্র মিথুনকে প্রাণে রক্ষা করে অস্ত্রসহ শিপুকে আটক করেছি।

কলেজের অধ্যক্ষ খাইরুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বুধবার সালিশের মাধ্যমে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। তাই বৃহস্পতিবার আবার সালিশের মাধ্যমে শিপুর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১২ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :