শেখ হাসিনার নেতৃত্বে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ: নৌ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৯ | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২১

বাংলাদেশের স্বার্থকে জলাঞ্জলি দেয়ার জন্যই পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, দীর্ঘদিন পর দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আবার ঘুরে দাঁড়িয়েছে। আজকে সব জায়গায় বাংলাদেশের স্বার্থ সুরক্ষিত হচ্ছে।

বুধবার দুপুরে রাজধানীর মতিঝিলে বিআইডব্লিউটিএ কার্যালয়ে- বাংলাদেশের পতাকাবাহী জাহাজ (স্বার্থরক্ষা) আইন, ২০১৯- এর পরিচিতিমূলক ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নৌ প্রতিমন্ত্রী বলেন, দেশকে পিছিয়ে দিতে ও দেশের স্বার্থকে হত্যার জন্য পঁচাত্তরে জাতির পিতাকে হত্যা করা হয়। বাংলাদেশের বহরে এখন ৮টি জাহাজ আছে, বঙ্গবন্ধু বেঁচে থাকলে এর সংখ্যা হতো অন্তত ৬০টি। বঙ্গবন্ধুকে হত্যার পর দেশে বিভিন্ন রকমের অর্থনীতি, বিভিন্ন শিক্ষা ব্যবস্থা, এত বিভক্তি চালু করে দেশকে অনেক পিছিয়ে দেয়া হয়েছে। এখন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। দেশ এখন ঘুরে দাঁড়িয়েছে। মানুষের মৌলিক চাহিদা পূরণ হচ্ছে। মানুষ এখন আইনের প্রতি শ্রদ্ধাশীল হচ্ছে।

পতাকাবাহী জাহাজ আইনটি প্রণয়নে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে খালিদ মাহমুদ বলেন, এ আইনটি বাস্তবায়নে বেশি বেগ পেতে হবেনা। সবাইকে আন্তরিক হতে হবে।

নৌ পরিবহন অধিদপ্তর আয়োজিত এই কর্মশালায় আরও বক্তব্য দেন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আব্দুস সামাদ, নৌ পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর আরিফুল ইসলাম, শিপিং কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক সাব্বির মাহমুদ। উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক। সংশ্লিষ্ট কর্মকর্তাগণ কর্মশালায় অংশ নেন।

ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/টিএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :