ইন্সটিটিউট অব অ্যাপারেল ম্যানেজমেন্টের ডিপ্লোমা কোর্স শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০২০, ১৮:০৩

চট্টগ্রামের ইন্সটিটিউট অব অ্যাপারেল ম্যানেজমেন্ট (আই.এ.এম) এর সার্বিক ব্যবস্থাপনায় ‘ডিপ্লোমা ইন কোয়ালিটি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড প্রোডাক্টটিভিটি’ কোর্স চালু হয়েছে। ১ মার্চ কোর্সটির উদ্বোধন করা হয়।

কোর্সটির উদ্বোধন করেন ফোর এইচ গ্রুপের ডেপুটি জেনারেল ম্যানেজার এম এ জি হান্নান। এসময় তিনি বলেন, ‘ডিপ্লোমা ইন কোয়ালিটি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড প্রোডাক্টটিভিটি’ এই কোর্সটি অত্যন্ত সময়োপযোগী এবং গুরুত্বপূর্ণ বিষয়। এটি গার্মেন্টস শিল্পের উন্নয়নে তথা পণ্যের গুনগত মান উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রাখবে বলে আমি আশাবাদী।’

এ জি এম হান্নান বলেন, ‘গার্মেন্টসের মিড লেভেল এবং টপ লেভেলের কমকর্তাদের অনুরোধ করছি কোর্সটিতে অংশগ্রহণ করে নিজেদের দক্ষতা আরো শানিত করুন। কর্মক্ষেত্রে আরো সফল হোন।’

আইএএম-এর প্রধান নির্বাহী আজিম মোহাম্মদ বলেন, ‘৩৭ জন মিড ও টপ লেভেলের কমকর্তারা উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ছয় মাসের এই ডিপ্লোমা কোর্সটি লিন ম্যানুফ্যাকচারিং, ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং, কোয়ালিটি ম্যানেজমেন্ট, প্রোডাক্টিভিটি ম্যানেজমেন্ট ইত্যাদি বিষয়ে পূর্ণ ধারণা দিতে পারবে বলে মনে করি।’

কোর্সটি ৪৯ তম স্বাধীনতা দিবস উপলক্ষে বিশেষ ছাড়ে করা যাবে। এককালীন ফি প্রদানে অপারগদের জন্য কিস্তির ব্যবস্থাও রেখেছে আই.এ.এম কর্তৃপক্ষ।

এছাড়া প্রজেক্ট ম্যানেজমেন্ট ইনস্টিটিউট, আমেরিকার হাই প্রোফাইল কোর্স প্রজেক্ট ম্যানেজমেন্ট প্রফেশনাল (পি.এম.পি) পরীক্ষার প্রস্তুতি কোর্স আগামী ১৩ই মার্চ শুরু হবে যার উদ্বোধনী অনুষ্ঠান হবে আগামী ৮ই মার্চ, রবিবার।

অনুষ্ঠানে আগত অতিথিরা চট্টগ্রামে কর্মরতদের সেবাদানে এরকম প্রতিষ্ঠান করার জন্য এবং সময়ের চাহিদা অনুযায়ী দক্ষ কর্মকর্তা গড়ে তোলার কোর্স আয়োজনের জন্য ধন্যবাদ জানান এবং এ প্রতিষ্ঠানের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

আই.এ.এম-এর পোগ্রাম পরিচালক কৌশিক দত্তের সঞ্চালনায় আরো ছিলেন পিভিএইচ এর কর্মকর্তা মো. আবদুর রহিম, ফোর এইচ গ্রুপের কোয়ালিটি ব্যবস্থাপক বেলাল মউন চৌধুরী ও সহকারী ব্যবস্থাপক আনোয়ার গনি, রিজি গ্রুপের সিনিয়র মার্চেন্ডাইজার সরোয়ার আজাদ জাবেদ, লেখক ও কলামিস্ট দিদারুল আলমসহ অনেকে।

ঢাকাটাইমস/০৫মার্চ/এসএস

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :