করোনা: ভৈরবে বিদেশফেরত ৩২ জন কোয়ারেন্টাইনে

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০২০, ২১:৫৭

কিশোরগঞ্জের ভৈরবে করোনাভাইরাস হওয়ার সন্দেহ তিন দিনে বিদেশফেরত ৩২ জনসহ মোট ৩৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে ৩২ জন পুরুষ বিদেশফেরত। বাকি দুজন নারী।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, ভৈরবে সোমবার সর্বপ্রথম ১১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। পরর্বতীতে বুধবার রাখা হয়েছে ১০ জনকে। প্রত্যেকের বাড়ির পৃথক কক্ষে তাদের রাখার ব্যবস্থা করা হয়েছে। তাঁরা ১৪ দিন পর্যবেক্ষণে থাকবেন। এই সময় তাঁদের বাইরে চলাফেরা ও পরিবারের সদস্যদের সঙ্গে মেলামেশা নিষিদ্ধ করা হয়েছে। পরিবারের সদস্যদেরও চলাফেরা সীমিত করা হয়েছে। বিশেষ করে পরিবারের সদস্যদের নিজ ঘর ও আঙিনা পর্যন্ত এলাকায় চলাফেরা সীমাবদ্ধ রাখতে বলা হয়েছে। এসব আদেশের কোনো ব্যত্যয় ঘটছে কি না, স্বাস্থ্য সহকারীরা তার প্রতি নজর রাখছেন। জনপ্রতিনিধি ও সমাজসচেতনদেরও এই কাজে সম্পৃক্ত করা হয়েছে।

হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের পর্যবেক্ষণে থাকা ইউনিয়ন স্বাস্থ্য সহকারী মোর্শেদ মিয়া বলেন, সন্দেহজনক রোগীদের কোয়ারেন্টাইনে নিয়মের মধ্যে রাখা হয়েছে। পরিবারের সদস্যরাও সচেতন আছেন বলে তিনি জানান।

করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুবনা ফারজানা জানান, হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বেশির ভাগই ইতালি থেকে আসা। তাঁদের বিষয়ে আমাদের নির্দেশনা স্পষ্ট। সবাইকে নির্দিষ্ট সময় পর্যন্ত ঘরের নির্দিষ্ট কক্ষে থাকতে হবে। তাদের নজরে আইনশৃঙ্খলা বাহিনী হস্তক্ষেপ করবেন বলে তিনি জানান।

এদিকে ঢাকা সিলেট মহাসড়কে কমলপুর বাসন্ড্যান্ট এলাকায় নির্মাণাধীন ট্রমা সেন্টারে ৫০ শয্যার একটি একটি আইসোলেশন ইউনিট প্রস্তুত করা হয়েছে। সেখানেই করোনাভাইরাস হওয়ার সন্দেহে পর্যায়ক্রমে শনাক্ত মানুষদের রাখা হবে।

ঢাকাটাইমস/১১মার্চ/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :