চট্টগ্রাম নাগরিক উদ্যোগের সমন্বয়কারী খোরশেদ আলম আর নেই

চট্টগ্রাম ব্যুরো
| আপডেট : ০২ এপ্রিল ২০২০, ২২:২৭ | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২০, ২২:১৪

চট্টগ্রামের নাগরিক উদ্যোগের সমন্বয়কারী ও সাংস্কৃতিক সংগঠক খোরশেদ আলম (৩৮) ইন্তেকাল করেছেন। বুধবার ভোর ৪টার দিকে স্ট্রোকে তার মৃত্যু হয় (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। জোহরের নামাজের পর চট্টগ্রাম শহরের ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড অফিসের সামনে জানাজা শেষে চৈতন্য গলি কবরস্থানে তাকে দাফন করা হয়।

মা, স্ত্রী, এক শিশু ছেলে এবং এক স্কুলপড়ুয়া মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন গুনগ্রাহী রেখে গেছেন তিনি।

করোনাভাইরাস আতঙ্কে স্বাস্থ্যবিধি অনুসারে সামাজিক বিচ্ছিন্নতা সত্বেও তার জানাজা ও দাফনে অসংখ্য মুসল্লি সমবেত হন।

চট্টগ্রাম নাগরিক উদ্যোগের সমন্বয়কারী ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রামের সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন খোরশেদ আলম। যুদ্ধপরাধীদের বিচার আন্দোলন, সাংস্কৃতিক কর্মীদের বিভিন্ন দাবি-দাওয়া আদায়, নাগরিক অধিকার ও মর্যাদার সংগ্রামসহ অসম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ তথা মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের যাত্রাপথে গত অন্তত দুই দশক ধরে রাজপথে থেকে সক্রিয় ভূমিকা পালন করেন এই তরুণ সংগঠক।

খোরশেদ আলমের জানাজা ও দাফনকালে চট্টগ্রাম নাগরিক উদ্যোগের আহ্বায়ক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসীন কাজী, চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, এইচ এম সোহেল, হাজী নুরুল হক, ইয়াছিন চৌধুরী আছু, সাবেক কাউন্সিলর প্রকৌশলী বিজয় কৃষন চৌধুরী, চট্টগ্রাম সিটি করপোরেশনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রবীণ সাংবাদিক কবি প্রদীপ খাস্তগীর, মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলার সাধারণ সম্পাদক আবুল বশর, দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগ নেতা এমএ মান্নান, শ্রমিক নেতা কামাল উদ্দিন চৌধুরী, লেখক সংগঠক নিজামুল হক শরাফী, বোধনের সাধারণ সম্পাদক প্রণব চৌধুরী,সাবেক ছাত্রনেতা জাবেদুল আলম সুমন, এম,এ,মন্নান শিমুল, তানভীর আহমেদ রিংকু, ইয়াসির আরাফাত, চট্টগ্রাম আইন কলেজের সাবেক ভিপি এডভোকেট নজরুল ইসলাম, এড,টিপুশীল জয়দেব, সাংস্কৃতিক সংগঠক নজরুল ইসলাম মুস্তাফিজ ,মোহাম্মদ সেলিম, ছাত্রনেতা বোখারী আজম, রাশেদুল আরেফিন জিসান, এনামুল হক, সাজু দাশ প্রমুখ অংশ নেন।

(ঢাকাটাইমস/২এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :