বিএসএমএমইউয়ের ২৩তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২০, ১৫:১৬

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ২৩তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত হচ্ছে আজ। এবারের অঙ্গীকার হচ্ছে মানব শত্রু ভাইরাসকরোনা-এই যুদ্ধে বাংলাদেশ হারবে না।

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণজনিত পরিস্থিতিতে এ বছর সমাজিক দূরত্ব বজায় রেখে সীমিত আয়োজনের মাধ্যমে উদযাপিত হয় দিবসটি। এবার আয়োজনের মধ্যে ছিল সকাল নয়টায় বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ এবং বি ব্লকের সামনে গোলচত্ত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন। পতাকা উত্তোলনের সময় জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ৩০ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রতিষ্ঠা করেছিলেন দেশের প্রথম মেডিকেল বিশ্ববিদ্যালয় “বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়”।

দিবসটি উপলক্ষে শুভেচ্ছা বাণী দিয়েছেন বিএসএমএমইউয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া। শুভেচ্ছা বাণীতে তিনি বলেন, কোভিড-১৯ মোকাবেলায় শাহবাগের বেতার ভবনে ফিভার ক্লিনিক চালু, করোনাভাইরাস ল্যাবরেটরি প্রতিষ্ঠা, দ্রুততার সাথে বিশেষজ্ঞ হেলথ লাইন ও বিভিন্ন বিভাগের হেলপ লাইনের মাধ্যমে টেলিমেডিসিন সেবা চালু, জরুরি বিভাগসমূহের চিকিৎসাসেবা কার্যক্রম অব্যাহত রাখা হয়েছে।

উপাচার্য বলেন, উচ্চতর গবেষণাসহ জনগণকে চিকিৎসাসেবা প্রদানের ক্ষেত্রে বিএসএমএমইউ একটি মডেল প্রতিষ্ঠান। বাংলাদেশের রোগীদের আস্থার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান। সেন্টার অব এক্সিলেন্স হিসেবে প্রতিষ্ঠিত বিএসএমএমইউয়ের চিকিৎসা শিক্ষা, গবেষণা ও চিকিৎসা সেবাকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে সংশ্লিষ্ট সকলের নিরলস প্রচেষ্টা অব্যাহত রাখার সাথে সাথে সকলের সহযোগিতা একান্তভাবে কাম্য।

জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের সময় সেখানে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, শিশু অনুষদের ডীন চৌধুরী ইয়াকুব জামাল, রেজিস্ট্রার ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর ডা. সৈয়দ মোজাফফর আহমেদ।

ঢাকাটাইমস/৩০এপ্রিল/এএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

দেশে প্রয়োজনের তুলনায় নার্সের ঘাটতি ৩ লাখ ১২ হাজারের অধিক

‘বাত ব্যথার উপযুক্ত চিকিৎসা না করলে ঝুঁকিতে পড়বে জীবন’

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত আরও ৬ জন

কিডনি নষ্ট হচ্ছে গোপনেই! যেসব লক্ষণ দেখলে মোটেই অবহেলা নয়

দেশে ‘লং কোভিড’ নিয়ে বড় পর্যায়ের গবেষণার তাগিদ

দেশে অ্যাস্ট্রাজেনেকা টিকার পার্শ্বপ্রতিক্রিয়া জানতে জরিপ চলছে: স্বাস্থ্যমন্ত্রী

বিশ্ব থ্যালাসেমিয়া দিবস আজ: প্রতিরোধে প্রয়োজন দুই বাহকের বিয়ে বর্জন

শিবনারায়ণ দাশের চোখে আলো দেখছেন মশিউর-আবুল কালাম

মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ: স্বাস্থ্যপ্রতিমন্ত্রী

বিএমডিসি ছাড়া ‘ভুল চিকিৎসা’ বলার অধিকার কারো নেই: স্বাস্থ্যমন্ত্রী 

এই বিভাগের সব খবর

শিরোনাম :