ফেনীতে টেলিমিডিসিন চিকিৎসাসেবা চালু করেছেন চৌধুরী নাসিম

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মে ২০২০, ১৬:৫৫

ফেনীতে টেলিমেডিসিন চিকিৎসা সেবা চালু করেছেন প্রধানমন্ত্রীর সাবেক প্রটৌকল অফিসার ও ফেনী ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। শনিবার বিকালে উদ্বোধনের মধ্য দিয়ে এ সেবা কার্যক্রম চালু হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা ও রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত মিলবে এ সেবা।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের বাবা সালেহ উদ্দিন চৌধুরী ও মা হোসনে আরা চৌধুরীর নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় এ সেবা দেওয়া হবে। এ সেবাদানে অভিজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে একটি টিম করা হয়েছে। (০১৮৪৪৫৪৫৫৬৩) হটলাইনে ফোন করলেই পাওয়া যাবে এসব চিকিৎসকদের পরামর্শ এবং ব্যবস্থাপত্র।

সূত্র আরও জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের সহযোগি অধ্যাপক জাহানারা আরজু, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (অর্থপেডিক) সার্জারি সাইফুদ্দিন আহমেদ, জেনারেল সার্জারি মুলকিত রায়, মেট্টোপলিটন হাসপাতালের মেডিকেল অফিসার রায়হান জান্নাত, মেডিকেল সেন্টারের মেডিকেল অফিসার ইনজামামউল হক ও সার্জারি বিভাগের প্রশিক্ষণার্থী মারজাতুজ জোহরা নির্ধারিত সময়ে হটলাইনে সংযুক্ত থাকবেন।

ফাউন্ডেশনের সদস্য সচিব জালাল উদ্দিন আহমেদ চৌধুরী পাপ্পু জানান, করোনা পরিস্থিতিতে এ টেলিমেডিসিন সেবার মাধ্যমে মানুষ ঘরে থেকে বিনামূল্যে চিকিৎসাসেবা নিতে পারবেন।

এ সেবা বাস্তবায়নের দায়িত্বে থাকা পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল জানান, চিকিৎসক এবং সেবাপ্রার্থীদের নিরাপদ রেখে চিকিৎসাসেবা নিশ্চিত করতেই এ উদ্যোগ নেওয়া হয়েছে।

এদিকে বেসরকারিভাবে টেলিমেডিসিন সেবা চালুর এ উদ্যোগকে সাধুবাদ জানান জেলা সিভিল সার্জন সাজ্জাদ হোসেন।

ঢাকাটাইমস/২এপ্রিল/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :