প্রধানমন্ত্রীর তহবিলে কাস্টমস ও ভ্যাট কর্মকর্তাদের একদিনের বেতন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ মে ২০২০, ২১:২৫

করোনার মহামারিতে দেশের কোটি কোটি মানুষকে সহায়তা দিচ্ছে সরকার। এজন্য বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ।দিচ্ছেন। রবিবার এই তহবিলে কাস্টমস ও ভ্যাট বিভাগের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা একদিনের বেতন দিলেন।

রবিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়। প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত থেকে প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউসের কাছে বেতনের চেক হস্তান্তর করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (গ্রেড-১) ও বিসিএস (কাস্টমস এন্ড ভ্যাট) অ্যাসোসিয়েশনের সভাপতি খন্দকার আমিনুর রহমান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মুজিব বর্ষের অঙ্গীকার, পরিপূর্ণ করবো রাজস্ব ভান্ডার এই স্লোগানকে বাস্তবে রূপদানের লক্ষ্যে যখন কাস্টমস ও ভ্যাট বিভাগের কর্মকর্তাগণ-কর্মচারীরা নিরলসভাবে রাজস্ব আহরণ করে যাচ্ছিলেন ঠিক তখনি দেশে আঘাত হানে মহামারি করোনা। বৈশ্বিক দুর্যোগ করোনা মহামারীতে সাধারণ ছুটির মধ্যেও কাস্টম হাউস, শুল্ক স্টেশন, নৌ বন্দর, স্থল।বন্দর, বিমান বন্দরসমূহে সেবা, জরুরী আমদানি-রপ্তানি কার্যক্রম সচল রাখা, সীমান্তে নিরাপত্তা নিশ্চিতকরণ ও রাজস্ব আহরনের মাধ্যমে সরকারের গৃহীত পদক্ষেপসমূহ বেগবান করতে কাজ করছে।

বাংলাদেশ কাস্টমস এন্ড ভ্যাট বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা পর্যাপ্ত সুরক্ষা সরঞ্জাম ছাড়াই জীবনের ঝুঁকি নিয়ে সার্বক্ষণিক দায়িত্ব পালন করে চলেছেন।

এতে আরো বলা হয়, নিজেদের পেশাগত কাজের পাশাপাশি করোনা সংকট মোকাবেলায় জরুরী মানবিক সহায়তার অংশ হিসেবে অসহায় মানুষের পাশে দাঁড়াতে বিসিএস (কাস্টমস এন্ড ভ্যাট) অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ কাস্টমস এন্ড ভ্যাট অফিসার্স অ্যাসোসিয়েশন(বাকাএভ) এর উদ্যোগে সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা একদিনের বেতনের দিয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন বিসিএস (কাস্টমস এন্ড ভ্যাট) অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ মুশফিকুর রহমান, বাংলাদেশ কাস্টমস এন্ড ভ্যাট অফিসার্স অ্যসোসিয়েশন (বাকাএভ) এর আহ্বায়ক খন্দকার লুৎফল আজম, সদস্য সচিব মো. মজিবুর রহমান, ও ঢাকাএভ সভাপতি মো. মাজহারুল ইসলাম।

(ঢাকাটাইমস/১০মে/বিইউ/ জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সংরক্ষিত আসনের এমপিদের মধ্যেও সংখ্যায় এগিয়ে ব্যবসায়ীরা: সুজন

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

এই বিভাগের সব খবর

শিরোনাম :