ক্ষোভে মিসবাহর হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়লেন আমির-হাসান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০২০, ০০:৩৭

দলের ক্রিকেটারদের ফিটনেস এবং ট্রেনিং সংক্রান্ত টিপস প্রদানের জন্য একটি হোয়াটস অ্যাপ গ্রুপ তৈরি করেছিলেন পাকিস্তান ক্রিকেট দলের কোচ তথা নির্বাচক প্রধান মিসবাহ উল হক। কিন্তু বোর্ডের চুক্তি থেকে বাদ পড়ে ক্রিকেটারদের জন্য তৈরি কোচের হোয়াটস অ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে এলেন দুই পেসার মোহাম্মদ আমির এবং হাসান আলী। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বিষয়টিকে হালকাভাবে নিলেও আমির-হাসানের এই ঘটনা এখন পাকিস্তান ক্রিকেটে ‘টক অফ দ্য টাউন’।

পিসিবির এক সূত্র জানিয়েছে, ‘বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ে কোনও ক্রিকেটার যদি এমন ঘটনা ঘটায় তাহলে আশ্চর্য হওয়ার কোনও কারণ নেই।’ কিন্তু জানা গিয়েছে, কোচ মিসবাহর ওই হোয়াটস অ্যাপ গ্রুপে বোর্ডের চুক্তি থেকে বাদ পড়ার পরেও অন্যান্য অনেক ক্রিকেটার বহাল তবিয়তে রয়েছেন। বাদ পড়ার ঘটনায় আমির কিংবা হাসানের কেউই খুশি নন সেটা এক প্রকার নিশ্চিত। কিন্তু পিঠের চোটে কাবু আনফিট হাসান আলীর গ্রুপ থেকে বেরিয়ে যাওয়ার ঘটনা অবাক করেছে দেশটির প্রাক্তন এক টেস্ট ক্রিকেটারকে।

তিনি প্রশ্ন তুলে জানিয়েছেন, ‘কেন এমন সময় ও গ্রুপ ছেড়ে বেরিয়ে যেতে গেল যখন ট্রেনারদের থেকে ওর উপদেশ গ্রহণ করাটা সবচেয়ে বেশি প্রয়োজন।’

উল্লেখ্য, চোটে জর্জরিত হাসান আলীর পিঠে খুব শীঘ্রই অস্ত্রোপচার হওয়ার কথা এবং সেই কারণে তাঁকে ৬-৮ মাস মাঠের বাইরে থাকতে হবে বলে সম্প্রতি নিজেই জানিয়েছেন ক্রিকেটার। এমন সময় ডানহাতি পেসার গ্রুপ ছেড়ে বেরিয়ে যাওয়ায় হতবাক অনেকেই। বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েও মিসবাহর তৈরি হোয়াটস অ্যাপ গ্রুপে রয়েছেন আরেক তারকা পেসার ওয়াহাব রিয়াজ।

লকডাউন পিরিয়ডে নিজেদের ফিট রাখার উপায় বাতলে দিতে সম্প্রতি পিসিবি ট্রেনারদের সহযোগে একটি গ্রুপ তৈরি করেন কোচ তথা প্রধান নির্বাচক মিসবাহ উল হক। মোহাম্মদ আমিরের এক বিশ্বস্ত সূত্র দাবি করেছে, গত বছর টেস্ট ক্রিকেট থেকে অবসর গ্রহণের পর আমিরের সঙ্গে বোর্ড যা ব্যবহার করেছে তাতে তিনি ব্যথিত। বোর্ডের চুক্তি থেকে বাদ পড়ার পর এমন ঘটনা আমিরের হতাশারই বহিঃপ্রকাশ।

প্রসঙ্গত, সম্প্রতি ১৮ জন ক্রিকেটারের সঙ্গে কেন্দ্রীয় চুক্তি সেরেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তালিকায় নেই মোহাম্মদ আমির, হাসান আলী, ওয়াহাব রিয়াজের মতো নাম। তবে ঘরোয়া ক্রিকেটে উল্লেখযোগ্য পারফর্মারদেরও এই চুক্তির আওতায় আনা হবে বলে জানিয়েছে পিসিবি।

(ঢাকাটাইমস/২২ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত