বহু বছরের ইতিহাস ভাঙলেন পার্থ

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ৩১ মে ২০২০, ১১:৫৮

বাংলাদেশের ব্যান্ড সংগীত জগতের এক উজ্জল নক্ষত্র গায়ক পার্থ বড়ুয়া। জনপ্রিয় ‘সোলস’ ব্যান্ডের মেইন ভোকাল তিনি। ১৯৮৮ সালে প্রয়াত কিংবদন্তি আইয়ুব বাচ্চুর হাত ধরে এই দলটিতে আগমন ঘটে পার্থর। হিসাব মতে, ৩২ বছর ধরে ‘সোলস’ ব্যান্ডের সঙ্গে রয়েছেন তিনি। অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন এই দীর্ঘ সময়ে।

কিন্তু অবাক করার বিষয় হলো, এত বছরেও ‘সোলস’ ব্যান্ডের বাইরে কোনো একক অ্যালবাম প্রকাশ করেননি পার্থ বড়ুয়া। অনেক প্রস্তাব এসেছে তার কাছে। কিন্তু কখনোই একক অ্যালবাম করার বিষয়ে আগ্রহ দেখাননি। এবার সেই ইতিহাস ভাঙলেন। প্রথমবার প্রকাশ করলেন নিজের একক অ্যালবাম ‘মুখোশ’।

গেল ২৯ মে মধ্যরাতে প্রকাশ হয় পার্থর সেই অ্যালবামটির প্রথম গান ‘শহর ও মেঘদল’। এটির পৃষ্ঠপোষক হিসেবে আছে আইপিডিসি ফিন্যান্স। প্রতিষ্ঠানটির ফেসবুক পেজে গানটির ভিডিও উন্মুক্ত হয়েছে। অ্যালবামটিতে ‘নস্টালজিয়া’, ‘টংয়ের দোকান’, ‘বৃষ্টির গান’ ও ‘মুখোশ’ শিরোনামে আরও চারটি গান রয়েছে। সবগুলো গান লিখেছেন রানা।, সুর-সংগীত করেছেন পার্থ বড়ুয়া।

প্রকাশিত প্রথম গানটি সম্পর্কে গায়ক বলেন, ‘প্রথমে বলে নেই এটি আমার প্রথম একক অ্যালবামের গান। ঈদ উপলক্ষে এটি প্রকাশ হয়েছে। যদিও এবারে ঈদ আমাদের একেবারেই অন্যরকম গেছে। সবাই ঘরবন্দি। এরমধ্যে আইপিডিসি আয়োজন করেছিল ‘জাগো উচ্ছ্বাসে ঈদ আনন্দে’ নামের ফেসবুক আয়োজন। সেখানেই আমার প্রথম অ্যালবাম প্রকাশের ঘোষণাটা আসে। এতে পাঁচটি বিষয়ভিত্তিক গান আছে।’

ঢাকাটাইমস/৩১মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত