চাঁদপুরে ৩০ লাখ টাকার মালামাল নিয়ে ট্রলার ডুবি

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুন ২০২০, ২১:৪৯

চাঁদপুর শহরের পুরান বাজার থেকে মালামাল কিনে শরীয়তপুর জেলার নড়িয়ার ১৫ জন ব্যবসায়ী ট্রলারযোগে মেঘনা নদী পাড়ি দেয়ার সময় প্রচণ্ড ঘুর্ণিপাক ও স্রোতে ট্রলার ডুবে গেছে। রবিবার বিকাল ৪টার দিকে পুরান বাজার থেকে প্রায় ২০০ গজ দক্ষিণে মেঘনা নদীর মোহনা এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় জেলে ও মাঝিদের সহযোগিতায় ব্যবসায়ীরা উদ্ধার হলেও প্রায় ৩০ লাখ টাকার মালামাল উদ্ধার করা সম্ভব হয়নি।

ট্রলার মাঝি মো. অলি বলেন, চাঁদপুর পুরান বাজার থেকে শরীয়তপুর নড়িয়া থানার আত্রাই ইউনিয়নের ২০ জন ব্যবসায়ীর চাল, ডাল, লবন, তেল, আটা, ময়দা, ডিম, বিস্কুট, চানাচুর, ভুষিসহ অন্যান্য খাদ্য সামগ্রী নিয়ে ট্রলারটি ছাড়ে। ঘটনাস্থলে গেলে উজান থেকে আসা প্রচণ্ড ঢেউয়ের আঘাতে প্রায় ৩০ হাত লম্বা ট্রলারটি কাত হয়ে ডুবে যায়।

ট্রলারে থাকা ১৫ জন ব্যবসায়ী একই সময় পানিতে ডুবে যান। এ সময় তারা চিকৎকার দিলে ভাসমান অবস্থায় পুরাণ বাজার রনাগোয়াল পশ্চিম শ্রীরমাদী এলাকার মেঘনা নদীতে থাকা জেলে ও মাঝিরা তাদেরকে উদ্ধার করে পাড়ে নিয়ে আসেন।

তিনি জানান, ট্রলার থেকে ডুবে যাওয়া কয়েকটি তেলের ড্রাম ভাসমান অবস্থায় উদ্ধার করা হলেও বাকি সব মালামাল উদ্ধার করা সম্ভব হয়নি।

চাঁদপুর নৌ থানার ওসি জাহিদুল ইসলাম জানান, ঘটনার পর সংবাদ পেয়েছি। ডুবে যাওয়া মালামাল উদ্ধারে পুলিশ, নৌ-পুলিশ চেষ্টা চালাচ্ছে।

উল্লেখ্য, প্রতিবছর এই সময়ে দেশের বিভিন্ন অঞ্চলের বন্যার পানি নেমে যাওয়ার সময় মেঘনা নদী ভয়ংকর রূপ ধারণ করে এবং নৌযান দুর্ঘটনার শিকার হয়।

(ঢাকাটাইমস/২৮জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :