ডেঙ্গু লালনের দায়ে ১৮ মালিককে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০২০, ১৯:৪৯

বাসা, অফিস ও অন্যান্য স্থাপনায় ডেঙ্গুর লার্ভা শনাক্ত হওয়ায় ১৮টি বাড়ি, স্থাপনা ও প্রতিষ্ঠান মালিককে বিভিন্ন অঙ্কের জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

সোমবার ডেঙ্গু দমনে ডিএনসিসির বিশেষ পরিচ্ছন্নতা অভিযান বা চিরুনি অভিযানের দ্বিতীয় পর্যায়ের তৃতীয় দিনের অভিযানে এ জরিমানা করা হয়। প্রতিদিন ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডেই এক যোগে এ অভিযান পরিচালিত হচ্ছে।

এসময় ডিএনসিসি মোট ১৩ হাজার ৬৮৮টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ৮৫টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া আরও সাত হাজার ৯০৯টি বাড়ি ও স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এসময়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৮টি মামলায় ভবন ও স্থাপনা মালিকদের মোট দুই লাখ ২২ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়। অন্যান্য বাড়ি ও স্থাপনার মালিককে সতর্ক করা হয়েছে।

৪ জুলাই থেকে শুরু হওয়া দ্বিতীয় পর্যায়ের চিরুনি অভিযানে সোমবার পর্যন্ত তিন দিনে মোট ৩৯ হাজার ৬০৬টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে মোট ২৭৫ টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায় এবং ২৪ হাজার ৪৬৭ টিতে এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়া যায়। এসময় ডেঙ্গু লালনের দায়ে ভবন ও স্থাপনা মালিকদের মোট ছয় লাখ ৭৫ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৬জুলাই/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :