ঈদের নামাজ প্রতিহতের কথা বলায় একজনকে পিটিয়ে আহত

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০২০, ২০:২৪

রাজবাড়ী সদরের শহীদ ওহাবপুর ইউনিয়নের বড়নুর পুর জামে মসজিদে শনিবার ঈদুল আযাহার নামাজ পড়া প্রতিহত করার ঘোষণা দিয়েছেন ৯ নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার ইলিয়াছ মোল্লা মিঠু। এরপর তাকে উত্তেজিত মুসল্লিরা উত্তম-মাধ্যম দিয়ে এলাকায় অবাঞ্চিত করেছেন। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

শহীদ ওহাবপুর ইউনিয়নের চেয়ারম্যান তোরাব আলী এবং ওই এলাকার ইউপি সদস্য আজিজুল হক জানান, শুক্রবার বড়নুর জামে মসজিদে জুম্মা নামাজ শেষে ইমামের আহ্বানে মুসল্লিরা শনিবারের ঈদুল আযহার নামাজের জামাত সকাল সাড়ে ৮টায় নির্ধারণ করেন। কিন্তু এ সময় সাবেক মেম্বার ইলিয়াছ মোল্লা মিঠু বিনা কারণে মসজিদের অন্যান্য মুসল্লিদের সর্ম্পকে আপত্তিকর কথা বলে ধর্মীয় অনুভুতিতে আঘাত করেন এবং মসজিদে ঈদের নামাজ পড়াকে প্রতিহত করার ঘোষণা দেন।

কোন অবস্থাতেই শনিবার মসজিদে ঈদের নামাজ হতে দিবে না বলে প্রকাশ্যে মসজিদে দাঁড়িয়ে ঘোষণা দেন তিনি। তার এ কথা প্রত্যাহার করার জন্য মুসল্লিরা অনুরোধ করলে তিনি আরো উত্তেজিত হয়ে সবাইকে মসজিদ থেকে বের হয়ে যেতে বলেন। এতে উত্তেজিত মুসল্লিরা মিঠুকে ধরে উত্তম-মাধ্যম দিয়ে মসজিদ থেকে বের করে দেন।

করোনাকালে সরকারের ঘোষণাকে অমান্য করে মসজিদে ঈদের নামাজ পড়াকে প্রতিহত করার ঘোষণা প্রত্যাহার না করা পর্যন্ত মিঠুকে বড়নুরপুর মসজিদের ও এলাকায় অবাঞ্চিত ঘোষণা করেন এলাকার জনসাধারণ।

বড়নুর পুর মসজিদ কমিটির সভাপতি মোজাফ্ফর হোসেন ও সেক্রেটারি সফরুজ্জামান এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মিঠু মেম্বার মসজিদের মান ও এলাকার কারো সম্মান করে কথা বলেন না। বরং ভালো কোনো কথা হলেই তিনি এলাকায় ফেতনা ফেসাদ সৃষ্টি করেন।

(ঢাকাটাইমস/৩১জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :