সাকিবকে নিয়েই ছক কষছেন বাশার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০২০, ১১:৩৩

জুয়াড়ির সঙ্গে আলাপচারিতার তথ্য গোপন করায় দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে এক বছরের নির্বাসনে পাঠায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টাইগার টিমের জন্য আশা জাগানিয়া খবর হলো চলতি বছরের ২৯ অক্টোবরে সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ। ফলে বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয়ের মাঠে ফিরতে আর কোনো বাঁধা থাকছে না। তাই শ্রীলঙ্কা সফর থেকেই সাকিবকে দলে পাওয়ার আশা জাতীয় দলের নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশারের।

করোনাভাইরাসের প্রকোপে দীর্ঘ সময় ধরে বাইশ গজে টাইগার ক্রিকেটারদের পদচারণা নেই। ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজের পর আর খেলা হয়নি তাদের। শ্রীলঙ্কায় করোনার প্রকোপ কম থাকায় দ্বীপদেশটির সফরের মাধ্যমেই মাঠে ফিরবে বাংলাদেশ দল।

আর সেই সফরেই সাকিবকে দলে পাওয়ার আশা বাশারের। গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘শ্রীলঙ্কা সফরেই সাকিবকে দলে পাওয়ার আশা করছি। সাকিবকে আমাদের খুব প্রয়োজন। যেহেতু অনেকদিন ধরে খেলার বাইরে আছি, সবকিছু এখন নতুন করে শুরু করতে হচ্ছে। এই সময় আমাদের পূর্ণ একাদশ নিয়ে খেলা দরকার।’

পাকিস্তান সফরের বাংলাদেশ দলে ছিলেন না সাকিব। ব্যক্তিগত কারণে ছিলেন না মুশফিকুর রহিমও। বাংলাদেশ দলের পারফরম্যান্সও সন্তোষজনক ছিল না। বাশারের প্রত্যাশা, এই দুই তারকাকে নিয়ে পূর্ণ শক্তির দলই যাবে শ্রীলঙ্কায়। তবে শ্রীলঙ্কা সিরিজ অক্টোবরের মাঝামাঝি বা শেষ সময়ে শুরু হলে এক টেস্টে সাকিবকে নাও পেতে পারে দল।

বাশার বলেন, ‘সাকিব ফিরলে বাংলাদেশ দলের জন্য অনেক সুবিধা হবে। ভারতে দুটি টেস্ট ও পাকিস্তান সফরে সাকিব ছিল না। তাকে আমরা মিস করেছি। পাকিস্তানে মুশফিকও ছিল না। আমরা পুরো একাদশ নিয়ে খেরতে পারছি না। সাকিব দলে থাকলে অনেক সমস্যারি সমাধান হয়ে যাবে।’

শ্রীলঙ্কা সফরের আগে প্রয়োজন পর্যাপ্ত প্রস্তুতি। কারণ অনেকদিন ধরেই খেলায় নেই ক্রিকেটাররা। ইকোসথ্যে অনেকে ব্যক্তিগত অনুশীলন শুরু করেছেন। তবে করোনার ঝুঁকি এড়াতে দলীয় প্রস্তুতি শুরুর আগে সব ক্রিকেটারের করোনা পরীক্ষা করাবে বিসিবি।

শ্রীলঙ্কা সফরে টাইগাররা তিনটি টেস্ট খেলার কথা রয়েছে। দুই বোর্ডের আলোচনা সাপেক্ষে যুক্ত হতে পারে টি-টোয়েন্টিও।

(ঢাকাটাইমস/০৮ আগস্ট/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :