করোনায় পেছাল নিউজিল্যান্ডের জাতীয় নির্বাচন

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২০, ১০:০৮

সম্প্রতি করোনা শনাক্ত না হওয়ার একশ দিন উদযাপন করেছে নিউজিল্যান্ড। তবে এর একদিন পরই নতুন করে করোনা শনাক্ত হওয়ার পর আবারও নড়েচড়ে বসেছে দেশটির প্রশাসন। করোনার কারণে জাতীয় নির্বাচন একমাস পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে জাসিন্ডা আরডার্ন সরকার। খবর বিবিসির।

পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী ১৯ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের সংসদীয় নির্বাচনের ভোট অনুষ্ঠানের কথা ছিল। নতুন তারিখ অনুযায়ী ভোট হবে ১৭ অক্টোবর। সোমবার নির্বাচন পিছিয়ে দেওয়ার সিদ্ধান্তের কথা জানান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী আরডার্ন।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী বলেন, 'নির্বাচন পেছানোর কোনো ইচ্ছাই আমার ছিল না। তবে করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন যে তারিখ নির্ধারণ করা হয়েছে এরপর আর নির্বাচন পেছানোর ইচ্ছা নেই আমাদের।'

আরডার্ন বলেন, এই সিদ্ধান্তের ফলে দলগুলো আগামী নয় সপ্তাহ নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন। এছাড়া নির্বাচন কমিশনও প্রস্তুতি নেয়ার পর্যাপ্ত সময় পাবে। তবে এরপর আর নির্বাচন পেছানোর ইচ্ছা নেই।

করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে অনেকটাই সফল নিউজিল্যান্ড। কিন্তু গত সপ্তাহে দেশটিতে নতুন সংক্রমণের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বৃহত্তম নগরী অকল্যান্ডে লকডাউন আরোপ করা হয়। করোনার নতুন সংক্রমণের কারণে নির্বাচন পিছিয়ে দেওয়ার দাবি জানিয়ে আসছিল দলগুলো। সবার মতৈক্যে পিছিয়েই দেওয়া হলো তারিখ।

ঢাকা টাইমস/১৭আগস্ট/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :