মানসিক ভারসাম্যহীন কিশোরীর নবজাতকের বাবাকে খুঁজছে পুলিশ

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ আগস্ট ২০২০, ১৩:৫০ | প্রকাশিত : ৩০ আগস্ট ২০২০, ১৩:২২

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মানসিক ভারসাম্যহীন এক কিশোরী একটি কন্যা সন্তান প্রসব করেছে। গত ১৭ আগস্ট নবজাতকের জন্ম দেয় এ কিশোরী। এ ঘটনায় পুলিশ খুঁজছে এই নবজাতকের বাবাকে। বর্তমানে মা ও সন্তান উভয়ই সুস্থ আছে বলে জানায় পুলিশ।

মানসিক ভারসাম্যহীন ওই কিশোরীর নাম মাধবী আক্তার (১৪) । তার তথ্য মতে, তার বাড়ি জেলার শ্যামনগর উপজেলার বংশীপুর গ্রামে। বাবার নাম শ্যামপদ। স্থানীয়রা জানান, ওই কিশোরী কালিগঞ্জের মাছ বাজার ও বাস টার্মিনাল এলাকায় ঘুরাফেরা করতো।

স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শেখ তৈয়েবুর রহমান জানান, কালিগঞ্জ বাস টার্মিনাল এলাকায় রাস্তার পাশে প্রসব বেদনায় ছটফট করছিল মানসিক ভারসাম্যহীন ওই কিশোরী। ঘটনাটি দেখে ১৭ আগস্ট স্থানীয় একজন তাকে হাসপাতালে ভর্তি করেন। ওই দিনই সে একটি কন্যাসন্তান প্রসব করে। ফুটফুটে সন্তানটিকে ওই কিশোরী মহারানি বলে ডাকছে। ওই কিশোরী তার যে নাম-পরিচয় বলেছে সেটিও নিশ্চিত নয়।

তিনি আরও জানান, এ পর্যন্ত হাসপাতাল থেকেই তাদের খাবার, ওষুধপত্রসহ সার্বিক দেখাশুনা করা হচ্ছে। সমাজসেবা অধিদপ্তরকে লিখিতভাবে বিষয়টি জানানো হয়েছে। এদিকে ২৪ আগস্ট স্থানীয়রা আরও এক মানসিক ভারসাম্যহীন গর্ভবতী তরুণীকে হাসপাতালে ভর্তি করেছে বলে জানান তিনি। যেকোনো সময় তারও সন্তান প্রসব হবে। তবে এই তরুণীর পরিচয় জানা যায়নি।

এ বিষয়ে কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন জানান, পুলিশের পক্ষ থেকে সার্বক্ষণিক হাসপাতালে যোগাযোগ রাখা হচ্ছে। তাছাড়া এই ঘটনায় কারা জড়িত সে ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে। জড়িতদের খোঁজ পেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/৩০আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :